আসন্ন দিনাজপুর পৌরসভার নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী যারা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পজিটিভ বিডি নিউজ ২৪ ডটকম : উত্তরবঙ্গের প্রাচীন জনপদ দিনাজপুর পৌরসভা। আসন্ন দিনাজপুর পৌরসভার নির্বাচনকে সামনে রেখে মেয়র পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা প্রচার-প্রচারনায় ব্যস্ত হয়ে পড়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারনা সহ লিফলেট বিতরণ, পোষ্টার ও ব্যানার টাঙিয়ে নিজেদের প্রার্থী হওয়ার খবর জানান দিচ্ছেন। অনেকেই আবার সংক্ষিপ্ত পরিসরে উঠান বৈঠক ও মতবিনিময় সভায় ব্যস্ত সময় পার করছেন।

দিনাজপুরসহ দেশের ২৩৪টি পৌরসভায় প্রথম ধাপে ডিসেম্বরের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। চলতি নভেম্বর মাসের  ২০ তারিখের পর যে কোন দিন নির্বাচনী তফসিল ঘোষণা করা হতে পারে। আর এ খবরে মেয়র পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা নিজেদের পক্ষে মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছেন। বিভিন্নভাবে তারা দলীয় মনোনয়ন পেতে জোড় তৎপরতা চালিয়ে যাচ্ছেন। নিজেদের পক্ষে মনোনয়ন পেতে সিনিয়র নেতাদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন।

ক্ষমতাসিন আওয়ামী লীগ, প্রধান বিরোধী বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের প্রার্থীরা ইতোমধ্যে নির্বাচনী প্রচার-প্রচারনায় নেমে পড়েছেন। দলীয় প্রার্থীদের পাশাপাশি বসে নেই স্বতন্ত্র প্রার্থীরাও। তারাও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ লিফলেট বিতরণ, পোষ্টার ও ব্যানার টাঙিয়ে নিজেদের প্রার্থী হওয়ার খবর পৌরবাসিকে জানিয়ে দিচ্ছেন। তবে মামলার কারণে এবারে পৌর নির্বাচনে জামায়াতের কারও প্রার্থী হওয়ার সম্ভাবনা নেই বলে দলীয় সূত্রে জানা গেছে।

ক্ষমতাসিন আওয়ামী লীগের মেয়র পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে রয়েছেন-দিনাজপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, দিনাজপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও ক্রীড়াবিদ মিজানুর রহমান পাটোয়ারী বাবু, দিনাজপুর জেলা যুবলীগের সভাপতি ও দিনাজপুর সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি বিশিষ্ট সমাজসেবক রাশেদ পারভেজ, সাবেক এমপি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম এ্যাড. আমজাদ হোসেন’র ছেলে দিনাজপুর সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক এজিএস ও কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মওকত হোসেন বুল্লা, দিনাজপুর পৌরসভার সাবেক মেয়র দিনাজপুর ডায়াবেটিস ও স্বাস্থ্যসেবা হাসপাতালের বর্তমান সাধারণ সম্পাদক মো. সফিকুল হক ছুটু, জেলা পরিষদের সদস্য ও দিনাজপুর পৌরসভার সাবেক কাউন্সিলর বিশিষ্ট সমাজসেবক মোঃ ফয়সাল হাবিব সুমন, দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সহ-সাধারণ সম্পাদক ও দিনাজপুর সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস এ্যাডভোকেট সরোয়ার আহম্মেদ বাবু।

এছাড়াও আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেতে এরই মধ্যে শহরে পোষ্টার লাগিয়েছেন খোকন মৌলভীর ছেলে কাজী মোঃ আশরাফুল ইসলাম শান্ত। বিএনপি’র মেয়র পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে রয়েছেন-দিনাজপুর পৌরসভার পরপর দুইবারের নির্বাচিত বর্তমান মেয়র বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক সাবেক ছাত্র নেতা মোঃ আখতারুজ্জামান জুয়েল, দিনাজপুর জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাহীন খান, দিনাজপুর পৌরসভার ৫নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক একেএম মাসুদুল ইসলাম মাসুদ।

এছাড়া সাপ্তাহিক গাজী পত্রিকার সম্পাদক ও প্রকাশক গাজী মোঃ জাহাঙ্গীর আলম বিএনপি’র মনোনয়ন চাওয়ার কথা জানিয়েছেন। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বিশিষ্ট সমাজসেবক আহমেদ শফি রুবেল মেয়র পদে এবারে দিনাজপুর পৌরসভার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও স্যাটেলাইট টিভি চ্যানেল সময় টিভি’র স্টাফ রিপোর্টার (দিনাজপুর) গোলাম নবী দুলাল, দিনাজপুর পৌরসভার সাবেক কাউন্সিলর ও প্যানেল মেয়র বিশিষ্ট সমাজসেবক মোঃ আলতাফ উদ্দীন। এছাড়া কাউন্সিলর পদে পৌরসভার ১২টি ওয়ার্ডের প্রতিটিতে ৮ থেকে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। আর সংরক্ষিত ৪টি নারী কাউন্সিলরের প্রতিটি ওয়ার্ডে ৪/৫ জন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*