এ দু’দেশের মানুষে মানুষে যে সম্পর্ক তা পৃথিবীর বুকে সমাদৃত : দিনাজপুরে ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

দিনাজপুর প্রতিনিধি : বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাশ ভারত বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেছেন, এ দু”দেশ এখন বন্ধুত্ব আরও গভীরতর করার জন্য ব্যবসা বাণিজ্য, রাজনৈতিক সম্পর্ক আরও কাছাকাছি আনার চেষ্টা করছেন। ভারত বাংলাদেশে কোন সন্ত্রাস ও জঙ্গীবাদের স্থান নেই উল্লেখ করে তিনি বলেন এ দু’দেশ এ ব্যাপারে সর্তক রয়েছে। বিগত বছরে ১৫ লক্ষ ভিসা দিয়েছে ভারত। এ দু’দেশের মানুষে মানুষে যে সম্পর্ক তা পৃথিবীর বুকে সমাদৃত। এক কথায় বাংলাদেশ-ভারত সম্পর্ক সোনলী অধ্যায়। আসন্ন শারদীয় দুর্গাপুজার অগ্রিম শুভেচ্ছা জানান তিনি।

২৪ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় দিনাজপুরে শ্রী শ্রী লোকনাথ মন্দির সংষ্কার, উন্নয়ন ও মাল্টিপারপাস কমিউনিটি হল এবং নির্মানাধীন কাজের পরিদর্শন ও সুধী সমাবেশে ভারতীয় হাই কমিশনার এ সব কথা বলেন। লোকনাথ মন্দির প্রাঙ্গনে দিনাজপুর রাজদেবত্তোর স্টেটের এজেন্ট চিত্ত ঘোষের সভাপতিত্বে ও সুব্রত মজুমদার ডলারের সঞ্চালনে বক্তব্য রাখেন, ভারতের ডেপুটি হাই কমিশনার সঞ্জীব ভাট্টি, দিনাজপুর সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকশী বাচ্চু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রমুখ। প্রায় ১ কোটি ৩৩ লক্ষ টাকা ব্যায়ে লোকনাথ মাল্টিপারপাস কমিউনিটি হলে আসার পর পর ভারতীয় হাই কমিশনারকে ফুল দিয়ে ব্যাপক সংবর্ধনা জানানো হয়। দিনাজপুর কাহারোল উপজেলার দীপ্ত জীবন হাসপাতালে প্রতিবন্ধী ও দুস্থ্যদের মাঝে হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ করেন ভারতীয় হাই কমিশনার। এসময় দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী। দীপ্ত জীবন হাসপাতালের সৌজন্যে ৬টি হুইল চেয়ার ও ১৫টি সেলাই মেশিন প্রতিবন্ধী ও দুস্থ্যদের মাঝে বিতরণ করেন প্রধান অতিথি রীভা গাঙ্গুলী দাশ। এর আগে বেলা ১২ টায় ঐতিহাসিক নয়াবাদ মসজিদ পরিদর্শন শেষে কান্তজীউ মন্দির পরিদর্শন করেন রিভা গাঙ্গুলী। মন্দির প্রবেশ সড়ক দ্বীপে সাঁওতাল বিদ্রোহ ও তেভাগা আন্দলোনের বিপ্লবীদের স্মরণে স্মারক ভাস্কর্য তেভাগা চত্বর পরিদর্শন করেন ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাশ।

দিনব্যাপী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাট্টি, ভারতীয় হাই কমিশনারের ফার্স্ট সেক্রেটারী (রাজনৈতিক) নবনিতা চক্রবর্তী, অতিরিক্ত জেলা প্রশাসক জয়নুল আবেদীন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, সার্কেল এসপি সুশান্ত সরকার, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, কাহারোল নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ামিন হোসেন, কাহারোল উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম প্রমুখ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*