কক্সবাজার বেতারে অনিয়মের প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে -তথ্য প্রতিমন্ত্রী

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পজিটিভ বিডি নিউজ ২৪ ডট কম: কক্সবাজার বেতারের নানা অনিয়মের বিষয় নিয়ে দুই সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে । শীঘ্রই এ কমিটির সদস্যরা কক্সবাজার এসে তদন্ত শুরু করবেন। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

৭ সেপ্টেম্বর শনিবার বিকালে কক্সবাজার প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী আরও বলেন, বেতারে নানা অনিয়মের বিষয়টি আমি আগে থেকেই অবগত । এবং এ বিষয়টি মন্ত্রনালয় খুব গুরুত্ব সহকারে বিবেচনা করছে। ইতিমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পর্যায়ক্রমে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডা. মুরাদ হাসান বলেন, কক্সবাজার বেতার কেন্দ্রটি আর অবহেলিত থাকবেনা। অন্যান্য কেন্দ্রের মত এ কেন্দ্রটির উন্নয়নেও প্রয়োজনীয় উদ্যেগ গ্রহণ করা হবে।

এসময় সভার এক পর্যায়ে কক্সবাজার বেতার শিল্পী সমন্বয় পরিষদের কর্মকর্তারা কক্সবাজার বেতারের আঞ্চলিক পরিচালক মাহফুজুল হকের নানা অনিয়ম-দুর্নীতি,নারী কেলেংকারিসহ নানা সংকটের বিষয়ে মন্ত্রীকে অবহিত করেন এবং তাঁর কাছে লিখিত অভিযোগ দেন।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মো. সরওয়ার কামাল,সিনিয়র সাংবাদিক তোফায়েল আহম্মদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য এড. আয়াছুর রহমান, দৈনিক কক্সবাজারের পরিচালনা সম্পাদক মো. মুজিবুর ইসলাম, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি নজিবুল ইসলাম,কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল,সাংবাদিক দীপক শর্মা দীপুসহ কক্সবাজারে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন। এসময় কক্সবাজার বেতার শিল্পী সমন্বয় পরিষদের পক্ষে সভাপতি ও বেতারের সংগীত প্রযোজক অধ্যাপক রায়হান উদ্দিন, নির্বাহী সভাপতি ও বেতারের নাট্য প্রযোজক জসীম উদ্দিন বকুল,সাধারণ সম্পাদক ও নাট্য প্রযোজক স্বপন ভট্টাচার্য্য, কক্সবাজার রেডিও এনাউন্সারস ক্লাবের সভাপতি সুনীল বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক তৌফিকুল ইসলাম লিপু উপস্থিত ছিলেন।

উল্লেখ্য সম্প্রতি কক্সবাজারে বেতারের আঞ্চলিক পরিচালক মাহফুজুল হকের কোটি টাকার আর্থিক অনিয়ম, নারী কেলেংকারীসহ নানা অনিয়ম নিয়ে কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন), সমকাল, প্রথম আলো, জনকন্ঠ, বাংলানিউজটোয়েন্টিফোরডটকম, আজকের দেশ বিদেশ, দৈনিক কক্সবাজার, সকালের কক্সবাজারসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরপর টনক নড়ে সংশ্লিষ্ঠ দপ্তরের।

এদিকে অবিলম্বে এ দুর্নীতিবাজ আঞ্চলিক পরিচালক মাহফুজুল হককে অপসারণ করা না হলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশসহ কঠোর আন্দোলনের হুমকী দেন বেতার শিল্পী সমন্বয় পরিষদের সভাপতি অধ্যাপক রায়হান উদ্দিন ও সাধারণ সম্পাদক স্বপন ভট্ট্যাচার্য্য।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*