করোনায় মারা গেছেন ৭৬ ও নতুন আক্রান্ত ৪,৮৪৬ জন

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পজিটিভ বিডি নিউজ ২৪ ডটকম (স্বাস্থ্য ডেক্স) : দেশে করোনাভাইরাস শনাক্তের ৪৭১তম দিনে ২৪ ঘন্টায় মারা গেছেন ৭৬ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৪৬ এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৯০৩ জন। ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে পুরুষ ৪২ ও নারী ৩৪ জন।
গতকালের চেয়ে আজ ২ জন কম মারা গেছেন। গতকাল ৭৮ জন মারা যান। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছেন ১৩ হাজার ৭০২ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ১১ জুন থেকে মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ বিদ্যমান।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৮ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৩ জন এবং ষাটোর্ধ বয়সী ৩৭ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী বিভাগে ১৪ জন, খুলনা বিভাগে ২৭ জন, বরিশাল বিভাগে ২ জন, সিলেট বিভাগে ৩ জন এবং রংপুরে ৬ জন রয়েছেন। এদের মধ্যে ৬২ জন সরকারি, ১০ জন বেসরকারি হাসপাতাল এবং ৪ জন বাসায় মারা গেছেন।
২২ জুন স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৫ হাজার ২৮ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৮৪৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৪ হাজার ৫৭ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৬৩৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ২১০ জন বেশি আক্রান্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৩৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৯ দশমিক ২৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ০৯ শতাংশ বেশি। এদিকে ঢাকা মহানগরীতে ২৪ ঘন্টায় ১১ হাজার ৮৫৯ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৯৬ জন। গতকাল ১১ হাজার ৩১ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৯৪ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৩ লাখ ৭৬ হাজার ৮১৯ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ৬১ হাজার ১৫০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৩ দশমিক ৫০ শতাংশ ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯০৩ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৮২৭ জন। গতকালে চেয়ে আজ ৭৬ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৮ হাজার ৩৮৫ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৫৫ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ৭৩ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১৮ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৫ হাজার ২৮ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৪ হাজার ৫৭ জনের। গতকালের চেয়ে আজ ৯৭১টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৩৩৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৪ হাজার ৫০৯ জনের। গতকালের চেয়ে আজ ৮২৯টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*