করোনা প্রতিরোধে গ্রামীণ শ্রমজীবী পরিবারগুলোর সুরক্ষায় পাশে দাঁড়িয়েছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

অমর চাঁদ গুপ্ত, বিশেষ প্রতিনিধি : করোনাভাইরাস সংক্রমণ রোধে হাইজিন কিট নিয়ে সংস্থার সুবিধাভোগী পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছে দাতা সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুরের ফুলবাড়ী এপি।
মাস্ক, গ্লোভস, হ্যান্ড স্যানিটাইজার, খাওয়ার স্যালাইন, ব্লিচিং পাউডার, সাবান, ডিটারজেন পাউডার, মগ ও ন্যাপকিন নিয়ে উপজেলার সুবিধাভোগী ১৭৯টি পরিবারের করোনাভাইরাসের প্রভাব থেকে সুরক্ষা নিশ্চিত করছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি।
এরই অংশ হিসেবে গত বৃহস্পতিবার (১৪ মে) সকালে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলার এলুয়াড়ী ইউনিয়নের খাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী।
প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন এলুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মওলানা মো. নবিউল ইসলাম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপির ব্যবস্থাপক স্বপন সিং, হেলথ স্পেশালিস্ট হিমানুর নাহার বিথী, থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হুজ্জাতুল, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক, দৈনিক আজকালের খবর প্রতিনিধি ও দৈনিক দেশ মার ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক প্লাবন শুভ, সংস্থার প্রোগ্রাম অফিসার শান্তানন সিংহ, প্রোগ্রাম অফিসার প্রদীপ রায়, প্রোগ্রাম অফিসার যোসেফ মার্ডি, জুনিয়র প্রোগ্রাম অফিসার মোতলেবুর রহমান প্রমুখ।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপির ব্যবস্থাপক স্বপন সিং বলেন, ‘করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সংস্থার উপজেলার ১৭৯টি সুবিধাভোগী পরিবারের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতেই পৃথকভাবে হাইজিন কিট প্রদান করা হচ্ছে। স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী হিসেবে মাস্ক, গেøাভস, হ্যাÐ স্যানিটাইজার, খাওয়ার স্যালাইন, বিøচিং পাউডার, সাবান, ডিটারজেন পাউডার, মগ ও ন্যাপকিন প্রদান করা হচ্ছে। আগাশীকাল শনিবার (১৬ মে) উপজেলার বেতদীঘি ও কাজীহাল ইউনিয়নের সংস্থার সুবিধাভোগীদের মাঝেও একই সুরক্ষা সামগ্রী বিতরণ করা হবে।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী বলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সরকারের সহযোগি হয়ে এই ক্রান্তিলঘেœ গ্রামাঞ্চলের মানুষের সুরক্ষা নিশ্চিত করাসহ তাদেরকে নিরাপদে থাকার কলাকৌশল শিখিয়ে আসছে। তাদের সুরক্ষাসামগ্রীগুলো পাওয়ায় গ্রামাঞ্চলের শ্রমজীবী পরিবারগুলো অনেকাংশ ঝুঁকিমুক্ত হবে। ওয়ার্ল্ড ভিশনের এই অবদান ফুলবাড়ীর মানুষ চিরকাল স্মরণ রাখবে।
শেষে স্বাস্থ্য সুরক্ষার জন্য সরকারি নির্দেশনা অনুযায়ী সুবিধাভোগীদের হাত ধোয়ার কৌশল, মাস্ক, গেøাভস, বিøচিং পাউডার ও স্যানিটাইজার ব্যবহারের নয়ম দেখান সংস্থার হেলথ স্পেশালিস্ট হিমানুর নাহার বিথী।
একইদিন দুপুর সাড়ে ১২ টায় উপজেলার আলাদিপুর ইউনিয়নের ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সংস্থার পক্ষ থেকে সংস্থার সুবিধাভোগীদের মাঝে একই কার্যক্রম পরিচালনা করা হয়। #

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*