গুরুত্বপূর্ণ মুহূর্তে পিএসজিতে ফিরলেন নেইমার

Spread the love

পজিটিভ বিডি নিউজ ২৪ ডট কম:  মৌসুমের সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ সপ্তাহকে সামনে রেখে দলে ফিরেছেন ইনজুরি থেকে সেরে ওঠা প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) ব্রাজিলিয়ান তারকা নেইমার। শনিবার লিগ ওয়ানের শিরোপাপ্রত্যাশী লিলি ছাড়াও সপ্তাহের মাঝামাঝিতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পিএসজি বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের মোকাবেলা করবে।

ঘরের মাঠের প্রথম লেগের এই ম্যাচে বায়ার্ন তাদের মূল স্ট্রাইকার রবার্ট লিওয়ানদোস্কিকে পাচ্ছে না। ডান হাঁটুর লিগামেন্ট ইনজুরির কারণে পোলিশ এই তারকা এক মাসের জন্য দল থেকে ছিটকে গেছেন। গত আগস্টে লিসবনে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বায়ার্নের কাছে ১-০ গোলে পরাজয় বরণ করে শিরোপার খুব কাছে গিয়েও হতাশ হতে হয়েছিল পিএসজিকে। এবার ফরাসি জায়ান্টদের সামনে সুযোগ এসেছে সেই হারের মধুর প্রতিশোধ নেওয়ার।

লিওয়ানদোস্কির অনুপস্থিতিতে পিএসজি কিছুটা হলেও আত্মবিশ্বাসী হতেই পারে। বিশেষ করে ইনজুরি কাটিয়ে নেইমারের দলে ফেরা কোচ মরিসিও পোচেত্তিনোকে দারুণ স্বস্তি এনে দিয়েছে। ফেব্রুয়ারির পর থেকে নেইমারের আর মাঠে নামা হয়নি। বিশ্বকাপ বাছাই পর্বে দক্ষিণ আমেরিকান অঞ্চলের ম্যাচগুলো বাতিল হওয়ায় ব্রাজিলের হয়েও নেইমারকে মাঠে নামতে হয়নি। যে কারণে তিনি পূর্ণ বিশ্রামে ছিলেন।

তবে চ্যাম্পিয়ন্স লিগে এগিয়ে যাবার আগে পিএসজিকে ঘরোয়া মৌসুমের শিরোপা নিশ্চিতের প্রতিও নজর দিতে হচ্ছে। লিগ ওয়ানের শীর্ষ চারটি দল একে অপরের থেকে মাত্র চার পয়েন্টের ব্যবধানে পিছিয়ে আছে। লিলিকে গোল ব্যবধানে পেছনে ফেলে কোনোরকমে শীর্ষস্থানটি ধরে রেখেছে পিএসজি। তৃতীয় স্থানে থাকা লিঁও এই দুই দলের থেকে তিন পয়েন্ট পিছিয়ে রযেছে। তাদের থেকে এক পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছে মোনাকো।

আন্তর্জাতিক বিরতিতে ইতালির হয়ে খেলতে গিয়ে প্লেমেকার মার্কো ভেরাত্তি ইনজুরিতে পড়ায় ও একই সঙ্গে করোনায় আক্রান্ত হওয়ায় লিলির বিপক্ষে ম্যাচ ছাড়াও চ্যাম্পিয়ন্স লিগেও পিএসজি তাকে পাচ্ছে না। আর এই বিষয়টি পোচেত্তিনোকে দুশ্চিন্তায় ফেলেছে। ধুকতে থাকা নিমেসের কাছে আগের ম্যাচে হতাশাজনক পরাজয়ে শীর্ষস্থানটি হারিয়েছে লিলি। শেষ ৬টি লিগ ম্যাচে তারা মাত্র দুটিতে জয়ী হয়েছে। আরো একটি পরাজয়ে লিলি শিরোপা জয়ের স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে যাবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*