দিনাজপুরের এসপি, বিরামপুরের এএসপি- ওসি- ওসি(তদন্ত)’র সমন্বিত প্রয়াস : চুরি যাওয়া অটোবাইক উদ্ধার,আটক-৫: গনমাধ্যমের সাধুবাদ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : দিনাজপুর বিরামপুরে ইজিবাইক চুরির সময় বাধা দেওয়ায় নাসির উদ্দিন (৭০) নামে এক ব্যক্তিকে হত্যা করেছে দুর্বৃত্তরা। ২৫ জুন বৃহস্পতিবার ভোরে উপজেলার কাটলা ইউনিয়নের হরিহরপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত নাসির উদ্দিন হরিহরপুর গ্রামের মৃত ছবির উদ্দিনের ছেলে।

ঘটনার পর থেকে  দিনাজপুরে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম. সিপিএম(বার) এর সার্বিক দিক নিদের্শনায়, বিরামপুর সার্কেলের সিনিয়র এএসপি মিথুন  সরকার , বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান, ওসি (তদন্ত) মতিয়ার রহমানের যৌথ  নেতৃত্বে অফিসার ও ফোর্স  বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন । ৬ জুলাই সোমবার রংপুর থেকে চুরি যাওয়া অটোবাইকটি উদ্ধার করতে সক্ষম হয়েছে থানা পুলিশ। ইতোমধ্যে ঘটনায় জড়িতদের আটক, রিমান্ড ও জিজ্ঞাবাবাদ সবই গোপন রাখেন তথ্য উদঘ্টনের স্বার্থে।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান পজিটিভ বিডি নিউজ ২৪ ডটকমকে বলেন, দিনাজপুরে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম. সিপিএম(বার) স্যারের সার্বিক দিক নিদের্শনায়, বিরামপুর সার্কেলের সিনিয়র এএসপি মিথুন  সরকার স্যার ও তাঁর তদারকি ও উপস্থিতিতে ওসি (তদন্ত) মতিয়ার রহমানের নেতৃত্বে অফিসার ও ফোর্স  বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন । অভিযানে ১ নং আসামী দিনাজপুর জেলার পাবতীর্পুর থানার উত্তর দরগাপাড়ার মৃত কফুল উদ্দিনের পুত্র মোজাহার আলী(৪২) আটক করে ২৮ জুন আদালতে রিমান্ড আবেদনসহ প্রেরন করলে বিজ্ঞ আদালত ৫ দিনের রিমান্ড মন্জুর করেন।রিমান্ড শেষে ৩ জুলাই  কোটে প্রেরন ঐ দিনে ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহন।

২ নং আসামী রংপুরের বদরগজ্ঞ থানার মোকছেদপুর ফাটকের ডাঙ্গার মো মজিবুলের ছেলে মোঃ জাহেদুল ইসলাম(৩২) আটক করে ৩০ জুন আদালতে সোপর্দ করলে বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়।

৩ নং আসামী দিনাজপুর জেলার ফুলবাড়ী থানার পুর্ব রামচন্দ্রপুরের মোঃ আবুল হোসেনের ছেলে এবাদত হোসেন@ নয়ন@ ছোটন@ পিচ্ছি(২৫)কে তার শ্বশুর মোঃ মাবুদ সাং ধরের পাড় কাজীপাড়া থানা নবাবগঞ্জ দিনাজপুর এর বাড়ী থেকে আটক করে ১ জুলাই বিজ্ঞ আদালতে প্রেরন করলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়।

৪ নং আসামী রংপুরের বদরগজ্ঞ খানার মোছলমারী গাছুয়াপাড়ার মোঃ আঃ রশিদ মন্ডলের ছেলে মোঃ জিয়াউর রহমান @ বাবু(২৮)  এবং  ৫ নং আসামী রংপুর জেলার গংগাচড়া থানার পাকুরিয়া শরীফ গ্রামের মৃত বাবর আলী ছেলে মোঃ ওবায়দুল্লাহ @ মোস্তফা@ মোস্ত(৫৫) কে রংপুর কোতয়ালী থানার কেরানীপাড়া থেকে আটক করে ৪ ও ৫ নং আসামী ৭ জুলাই বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়।

ওসি মনিরুজ্জামান আরও জানান ৬ জুলাই চুরি যাওয়া অটোবাইকটি রংপুর কোতয়ালী থানার কেরানীপাড়া থেকে উদ্ধার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা বিরামপুর থানার ওসি (তদন্ত) মতিয়ার রহমান বলেন, পুলিশ সুপার মহোদয়ের সার্বিক দিক নিদের্শনায়  ও তার নেতৃত্বে অভিযানে আটক ও উদ্ধার কার্যক্রমে তদারকী কর্মকর্তা হিসেবে সাথে ছিলেন বিরামপুর সার্কেলের সিনিয়র এএসপি মিথুন  সরকার ও বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান।

দিনাজপুরে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম. সিপিএম(বার) এর সার্বিক দিক নিদের্শনায়, বিরামপুর সার্কেলের সিনিয়র এএসপি মিথুন  সরকার ও বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান, মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) মতিয়ার রহমানের যৌথ  নেতৃত্বে পুলিশ বাহিনীর আন্তরিক প্রয়াসে সফল অভিযানের মাধ্যমে চুরি যাওয়া অটোবাইক উদ্ধার ও আটক অপরাধিদের বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি গ্রহন সম্ভব হয়েছে। পুলিশ বাহিনী ও আদালতের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সচেতন বিরামপুরবাসী।

গনমাধ্যমের সাধুবাদ : দিনাজপুরে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম. সিপিএম(বার) এর সার্বিক দিক নিদের্শনায়, বিরামপুর সার্কেলের সিনিয়র এএসপি মিথুন  সরকার ও বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান, মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) মতিয়ার রহমানের যৌথ  নেতৃত্বে পুলিশ বাহিনীর  কয়েকদিনের ধারাবাহিক অভিযানের মধ্য দিয়ে ক্লুলেস হত্যাকান্ডে জড়িতদের আটক ও চুরিতে বাধা দেয়ার কারনে যে হত্যাকান্ডটি সংঘটিত হয়েছিল “সেই অটো বাইকটি” উদ্ধার করতে পারায় এই মহতী কাজে অংশ নেওয়া পুলিশ বাহিনীর সকলের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা। সেই সাথে করোনা মহামারীর সময় আদালতের বিজ্ঞ বিচারকগন আসামীদের ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি গ্রহন করায় গনমাধ্যমের পক্ষ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। পুলিশ বাহিনী ও বিচারালয়ের সকলের সুস্থতা ও মঙ্গল কামনা করছি। – মোরশেদ মানিক, সম্পাদক ও প্রকাশক,পজিটিভ বিডি নিউজ ২৪ ডটকম।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*