দিনাজপুরের খানপুর সীমান্তে বিজিবি’র ত্রাণ সামগ্রী বিতরণ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জিন্নাত হোসেন, দিনাজপুর থেকে :  বর্তমান বিশ্বব্যাপি করোনা ভাইরাস প্রাদুর্ভাব ও বন্যার কারণে বিদ্যানন্দ ফাউন্ডেশন এর সহায়তায় বর্ডার গার্ড বাংলাদেশ দিনাজপুর সেক্টরের ব্যবস্থাপনায় খানপুর সীমান্তবর্তী এলাকায় ফুলবাড়ী ২৯ বিজিবি’র উদ্যোগে ৩ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
১৬ জুলাই বৃহস্পতিবার সকাল ১১টায় দিনাজপুর সদর উপজেলার খানপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ও বর্ডার গার্ড বাংলাদেশ দিনাজপুর সেক্টর এর ব্যবস্থাপনায় এবং ফুলবাড়ী ২৯ বিজিবি’র সার্বিক আয়োজনে দায়িত্বপ‚র্ণ এলাকার সীমান্তবর্তী খানপুর বিওপি এলাকায় বর্তমান বিশ্বব্যাপি করোনা ভাইরাস প্রাদুর্ভাব ও বন্যার কারণে ক্ষতিগ্রস্ত অসহায়, গরীব ও দুস্থ্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন প্রধান অতিথি বিজিবি দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মো. জহিরুল হক খান।
খাদ্য সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে বিজিবি দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মো. জহিরুল হক খান বলেন, বিশ্বব্যাপি করোনা ভাইরাস প্রাদুর্ভাব ও বন্যার কারণে সীমান্তবর্তী এলাকার মানুষ অত্যন্ত দুঃখ এবং কষ্টে দিনযাপন করছেন। তাদের এই দুঃখ ও কষ্ট লাঘবের জন্য বিজিবি’র মহা পরিচালক মহোদয়ের দিক নির্দেশনায়, দিনাজপুর সেক্টরের তত্বাবধায়নে বিদ্যানন্দ ফাউন্ডেশনের অর্থায়নে এবং ফুলবাড়ী ব্যাটালিয়নের সার্বিক ব্যবস্থাপনায় করোনা ভাইরাস প্রাদুর্ভাব ও বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছি। ইতিপূর্বে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে ফুলবাড়ী ব্যাটালিয়ন সীমান্তবর্তী এলাকার প্রায় ৮ হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে। তিনি বলেন, দিনাজপুর সেক্টরের অধীনে বিজিবি’র তিনটি ব্যাটালিয়ন রয়েছে। দিনাজপুর ব্যাটালিয়ন, ফুলবাড়ী ব্যাটালিয়ন এবং জয়পুরহাট ব্যাটালিয়নের সর্বমোট ৭০ হাজার ৩শ’ পরিবারের মাঝে আমরা ত্রাণ সামগ্রী বিতরণ করেছি।
এ সময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণেল মোঃ শরীফ উল্লাহ আবেদ (এসজিপি), কোম্পানী কমান্ডার মো. ফরিদ উদ্দিন, ৯ নং আস্করপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া, খানপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোকসেদুল হক, আস্করপুর ইউপি’র প্যানেল চেয়ারম্যান মো. মোতাহার হোসেন, ইউপি সদস্য মো. আইনুল হক, মোঃ মতিউর রহমান প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন, বিজিবি’র বিওপি কমান্ডার ও পদস্থ্য সৈনিকগণ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রিন্ট এবং ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
অসহায়, গরীব ও দুস্থ্যদের মাঝে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, লবণ ও সাবানসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করা হয়। ##

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*