দিনাজপুরে গত ২৪ ঘন্টায় আরো ৫৮ জনসহ মোট করোনায় আক্রান্ত ৩১৩৫ জন : এ পর্যন্ত ৬৩ জনের মৃত্যু

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পজিটিভ বিডি নিউজ ২৪ ডটকম (স্বাস্থ্য ডেক্স) :  দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা আবারো বেড়েছে। গত ২৪ ঘন্টায় নতুন ৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা আগের দিন ছিল ২০ জন। এ নিয়ে জেলায় সর্বমোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩১৩৫ জনে পৌঁছেছে। একই সময়ে নতুন আরো ৩৮ জনসহ এ পর্যন্ত ২৬১৭ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ৬৩ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৩১৩৫ জনের মধ্যে ২৬১৭ জন সুস্থ ও ৬৩ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা রয়েছে ৪৫৫ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, মঙ্গলবার (১ সেপ্টেম্বর) রাত ৯টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসিআর ল্যাব হতে প্রাপ্ত ১১৯টি ও ঢাকার ন্যাশনাল ইন্সস্টিটিউট অব ল্যাব মেডিসিন এন্ড রেফারেন্স সেন্টার হতে প্রাপ্ত ২৫০টিসহ সর্বমোট ৩৬৯টি নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে নতুন করে ৫৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৩১৩৫ জনে। একই সময়ে নতুন আরো ৩৮ জনসহ এ পর্যন্ত ২৬১৭ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ৬৩ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৭১ শতাংশ।
জেলায় আক্রান্ত ৩১৩৫ জনের মধ্যে সদর উপজেলায় ১৫০৬ জন, বিরলে ২০৮ জন, বিরামপুরে ২৭৯ জন, বীরগঞ্জে ৯৮ জন, বোচাগঞ্জে ৮৬ জন, চিরিরবন্দরে ১৪১ জন, ফুলবাড়ীতে ১২০ জন, ঘোড়াঘাটে ৮২ জন, হাকিমপুরে ৭৫ জন, কাহারোলে ১০৬ জন, খানসামায় ৭৬ জন, নবাবগঞ্জে ১০৬ জন ও পার্বতীপুর উপজেলায় ২৫২ জন।
তিনি জানান, এ পর্যন্ত ৬৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২২ জন,বিরামপুরে ৫ জন,নবাবগঞ্জে দুইজন,হাকিমপুরে একজন,বিরলে ৫ জন, বীরগঞ্জে ৩ জন, বোচাগঞ্জে দুইজন, চিরিরবন্দরে ৮ জন, ফুলবাড়ীতে ৭ জন, কাহারোলে ৩ জন, খানসামায় একজন  ও পার্বতীপুর উপজেলায় ৪ জন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৬৩ জন।
এছাড়া গত ২৪ ঘন্টায় ১৪৪টি নমুনাসহ এ পর্যন্ত ১৭০৫৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৩৬৯টিসহ এ পর্যন্ত ১৬৭৩২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ২৪১ জনসহ এ পর্যন্ত ২৩৪২৪ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪০৩ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৩ জন ও হাসপাতালে ৪৯ জন ভর্তি রয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*