দিনাজপুরে জেলা ছাত্রলীগের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক ক্যাম্পেইন অব্যাহত

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

দিনাজপুর প্রতিনিধি:  শিক্ষা, শান্তি ও প্রগতির মশালবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে বৈশ্বিক করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন অব্যাহত রয়েছে।
“কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতাই আমাদের বড় অস্ত্র-স্বাস্থ্যবিধি মেনে চলি সবাই মিলে করোনা প্রতিরোধ করি” এই শ্লোগানকে সামনে রেখে এরই অংশ হিসেবে ২৫ জুন বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় দিনাজপুর শহরের গণেশতলা মডার্ণমোড় এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক গোলাম ইমতিয়াজ ইনানের সভাপতিত্বে জন সচেতনতা মূলক ক্যাম্পেইনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা ত্রাণ পরিচালনা কমিটির আহবায়ক আলতাফুজ্জামান মিতা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও জেলা ত্রাণ পরিচালনা কমিটির সদস্য সচিব ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, সাবেক সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল করিম, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির মুখপাত্র মোঃ মনিরুজ্জামান জুয়েল, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ শাহজাহান নভেল, জেলা তাঁতী লীগের আহবায়ক জাহাঙ্গীর আলম আলাল, যুগ্ম আহবায়ক মোঃ মাসুদ রানা, সদস্য সৈয়দা সুলতানা ফেরদৌসী প্রমুখ।
বক্তারা বলেন, জেলার সর্বত্র করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। যেহেতু এখন পর্যন্ত এই রোগের প্রতিষেধক এবং পরীক্ষিত কোন চিকিৎসা আবিস্কার হয়নি তাই স্বাস্থ্যবিধি মেনে রোগ প্রতিরোধ করতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মতে সকল নিয়মকানুন মেনে চলার জন্য সকল সচেতন নাগরিকদের প্রতি আহবান জানান।
বক্তারা বলেন, সবসময় মুখে পরিস্কার মাস্ক দিয়ে নাক ও মুখ ভালোভাবে ঢেকে ঘরের বাহিরে যেতে হবে, কোন অবস্থাতেই মাস্ক দ্বারা নাক-মুখ না ঢেকে ঘরের বাহিরে চলাচল করা যাবেনা। ভীড় বা জমায়েত এড়িয়ে চলতে হবে, ব্যক্তি থেকে ব্যক্তির শারীরিক দূরত্ব কমপক্ষে ৩ ফুট বজায় রাখতে হবে। হাঁচি-কাশির সময় নাক-মুখ ঢেকে রাখতে হবে। যত্রতত্র থুথু, কফ, সর্দি ব্যবহৃত টিস্যু, ব্যবহৃত মাস্ক, ব্যবহৃত হ্যান্ড গেøাভস ইত্যাদি ফেলা যাবে না। নিয়মিতভাবে সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড হাত ধুয়ে বা স্যানিটাইজার ব্যবহার করে হাত পরিস্কার করতে হবে।
বিকেল ৪টার পর সরকার ঘোষিত নির্দিষ্ট পণ্যের দোকান ছাড়া অন্য সব দোকান বন্ধ থাকবে। রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত অতিব জরুরী প্রয়োজন ছাড়া কোন অবস্থাতেই বাড়ির বাহিরে অবস্থান বা চলাচল করা যাবেনা। দিনাজপুর জেলায় সংক্রমণ রোধে সতর্ক থেকে নিজে এবং অপরকে সুরক্ষিত রাখতে সহযোগিতা করার জন্য সকলকে অনুরোধ জানানো হয়। অটো রিক্সায় চালক ছাড়া সর্বোচ্চ ২ জন যাত্রী চলাচল করবেন। মটর সাইকেলে চালকের সাথে স্ত্রী, সন্তান ছাড়া আর কোন আরহী উঠতে পারবেন না।
উল্লেখ্য, মডার্ণ মোড় ছাড়াও শহরের লিলির মোড়, সুইহারী মোড়সহ গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে উক্ত সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*