দিনাজপুরে বিভিন্ন আয়োজনে আইডিইবি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জিন্নাত হোসেন, দিনাজপুর থেকে : মুক্তিযুদ্ধের প্রত্যাশিত সুখী-সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে “লার্নিং বাই ডুয়িং হোক শিক্ষার ভিত্তি” এই প্রতিপাদ্যকে সামনে সারা দেশের ন্যায় দিনাজপুরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি)’র গৌরবোজ্জাল ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস-২০১৯ পালিত হয়েছে।
এ উপলক্ষে ১১ নভেম্বর সোমবার সকাল ১০টায় বালুবাড়ী শহীদ মিনার মোড়স্থ আইডিইবি’র জেলা কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের হাসপাতাল মোড়, লিলির মোড়, স্টেশন রোড ও পৌরসভার মোড় হয়ে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. আব্দুল ওয়াদুদ মন্ডল সম্মানিত অতিথি দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনসহ অন্যান্য অতিথিকে সাথে নিয়ে পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন করেন।
পরে আইডিইবি জেলা শাখার সভাপতি প্রকৌশলী মো. মতিউর রহমান’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন। অনুষ্ঠানে প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি সরকারী কাজে ব্যস্ত থাকায় উপস্থিত হতে না পেরে অনুষ্ঠানের সাফল্য কামনা করে বানী পাঠিয়েছেন। তাঁর বানী পাঠ করে শোনানো হয়।
আইডিইবি’র কার্যক্রম সম্পর্কে র‌্যালিপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা শাখার সহ-সভাপতি প্রকৌশলী মো. শহিদুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন ও স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও আইডিইবি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মো. মাসুদ রানা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অনুষ্ঠান প্রস্তুতি কমিটির আহবায়ক প্রকৌশলী মো. মোজাফ্ফর হোসেন প্রমূখ।
অনুষ্ঠানে সম্মানিত অতিথি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন আইডিইবি আগামী একশ বছর পরেও যেন মাথা উঁচু করে দাড়াতে পারে সে সাফল্য কামনা করেন।
র‌্যালি ও সমাবেশে আইডিইবি জেলা শাখার সহ-সভাপতি প্রকৌশলী মো. মিনারুল ইসলাম খান সোহেল, প্রচার সম্পাদক মঞ্জুর মুর্শেদ সুমন, জেলা শাখার নেতা প্রকৌশলী মো. সাজিউল ইসলাম সাজু, প্রকৌশলী মো. মোতাহার হোসেন, প্রকৌশলী জিএন ভট্টাচার্য, প্রকৌশলী মো. রিয়াজুল ইসলাম, আইডিইবি’র মহিলা পরিবার কল্যাণ পরিষদ জেলা শাখার সভাপতি রুনা লায়লাসহ দিনাজপুর পলিটেকনিট ইনস্টিটিউট, এসআরএ পলিটেকনিক ইন্সটিটিউট, পূনর্ভবা, এ্যাপটাচ, ডিআইএসটি, গেøাবাল, আনোয়ারা, উত্তরণ ও ইকোসার্ভ পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, দিনাজপুর আইসিটি ক্লাবের সদস্যবৃন্দ, দিনাজপুরে কর্মরত বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*