দিনাজপুর পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) এবার নিজ কার্যালয়ে ছাদ বাগান তৈরি করলেন

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মোরশেদ মানিক ( সম্পাদকীয় প্রতিবেদন) : “গাছই জীবন তাতেই ভুবন, তাই করো সবে বৃক্ষরোপণ” এটি শুধু শ্লোগান নয় অন্তরে ধারন করে সফল বাস্তবায়নে বিরামহীনভাবে প্রয়াস চালিয়ে যাচ্ছেন তিনি দিনাজপুরের পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) ।

সৃজনশীলতাই যার কর্ম, একাধারে তিনি একজন সুদক্ষ প্রশাসক, মানবিক গুনের পরিচায়ক, একজন সৃষ্টিশীল নেতৃত্ব, জেলা পুলিশের অহংকার ও যোগ্য অভিভাবক। মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) জনকল্যানকর কর্মকান্ডের মাধ্যমে ইতোমধ্যে দিনাজপুরবাসীর নিকট মানবিক পুলিশ সুপার হিসেবে পরিচিতি ও প্রশংসিত হচ্ছেন।

মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) দিনাজপুরে দায়িত্ব গ্রহণের পর থেকে প্রতিটি থানায়, এএসপি সার্কেল অফিস, অতিরিক্ত পুলিশ সুপার কায্যালয় সহ বাংলাদেশ পুলিশের জেলা সদরে অবস্থিত প্রতিটি ইউনিট কায্যালয়ে এবং নিজ কায্যালয়ে বৃক্ষ রোপনের পর এবার ছাদ বাগান তৈরি করে পুলিশ বাহিনীসহ দিনাজপুরবাসীর নিকট প্রশংসিত হয়েছেন।  

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর কৃষি উদ্যান তত্ত্বের  বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্প’র সহযোগিতায় ১৯ জুলাই পুলিশ সুপারের কার্যালয়ের ছাদে বাগান তৈরী করেন সফল উদোক্তা এসপি মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার)।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ মমিনুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ আসলাম উদ্দিন ও জেলা পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং কৃষি উদ্যান তত্ত্বের দিনাজপুরের ডিডি মোঃ এজাম উদ্দিন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

ছাদ বাগানে বিভিন্ন প্রজাতির গাছ লাগানো হয় যেমন- তাইওয়ান গ্রিন, তাইওয়ান রেড, বারি আম-৪, আম্রপালি, গৌড়মতি, ৪ কেজি, ৩ কেজি, কিউজাই, বারি আম-১১, সূর্যডিম, ব্যানানা ম্যাংগো, বারি মাল্টা-১, ভিয়েতনামী মাল্টা, চাইনিজ কমলা, বারি কমলা-১, দার্জিলিং কমলা, থাই-৩ পেয়ারা, থাই-৫ পেয়ারা, থাই-৭ পেয়ারা, আলু বোখারা, থাই জাম্বুরা, ডালিম বলসুন্দরী, আপেল কুল, ড্রাগন কাটিং ইত্যাদি।

অনুষ্ঠানে দিনাজপুরে এসপি মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) এর  নেতৃত্বের বহুমুখী প্রকাশে প্রশংসা করেছেন পুলিশ কর্মকর্তাগন ও  কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ।

মহতী উদ্যোগে সহযোগি সকলের প্রতি কৃতঞ্জতা জানান নিজ কায্যালয়ের ছাদে বাগান তৈরী করার সফল উদোক্তা দিনাজপুরে এসপি মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার)।

অনলাইন গনমাধ্যমের পক্ষে পজিটিভ বিডি নিউজ ২৪ ডটকম এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানানো সহ মানবিক দায়িত্ববোধ থেকে এই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। সবাই সাধ্যমত গাছ লাগান, পরিবেশের ভারসাম্য রক্ষা করুন। 

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*