দিনাজপুর-৬ আসনে ওএমএস চাল ফ্রি : নিজ তহবিল থেকে দিবেন শিবলী সাদিক এমপি

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : দিনাজপুর-৬ আসনের বিরামপুর, ঘোড়াঘাট এবং হাকিমপুর পৌরসভায় ওএমএস চাল ফ্রি করে দিয়েছেন স্থানীয় এমপি শিবলী সাদিক। এসব চালের মূল্য নিজ তহবিল থেকে পরিশোধ করবেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসে জানিয়েছেন এমপি শিবলী সাদিক।

এমপি শিবলী সাদিক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে  করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া তাঁর আসনের ৪০ হাজার  শ্রমজীবী মানুষকে নিজ তহবিল থেকে খাবার পৌছে দিয়েছেন। এখন থেকে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ওএমএস কার্ডধারীরা বিনামূল্যে চাল নিতে পারবেন।

৭ এপ্রিল মঙ্গলবার নবাবগঞ্জ উপজেলার আফতাগঞ্জ রিক্সা-ভ্যান চালকদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণকালে তিনি এসব কথা বলেন। এসময় প্রায় সাত হাজার রিক্সা-ভ্যান শ্রমিকদের মাঝে খাবার বিরতন করা হয়। এমপি শিবলী সাদিক খাবার বিতরণ কালে জানান, দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। কর্মহীন শ্রমজীবীদের খাবার সরবরাহ করা বড় চ্যালেঞ্জ নয়। বরং মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা মোকাবেলা করাই আসল চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবেলায় প্রতিটি মানুষকে নিজ ঘরে রাখার বিকল্প নেই। খাবার গ্রহন করতে এসে কোন জনসমাগম যাতে না হয় সে কারনে তিনি রাতে বাড়িতে বাড়িতে গিয়ে খাবার দিয়ে আসছেন। যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হবে ততদিন এভাবেই খাবার বিতরণ করা হবে।  উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এবং কুশদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সায়েম সবুজ জানান, এমপি শিবলী সাদিক তাঁর নিজ তহবিল থেকে আসনের ৪০ হাজার কর্মহীন শ্রমজীবীকে চাল, ডাল, আলুসহ প্রয়োজনীয় খাবার সরবরাহ করছেন। চার উপজেলায় এমপি শিবলী সাদিকসহ  আওয়ামীলীগের নেতা কর্মীরা ছাড়াও  ছাত্রলীগ, যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীরা খাদ্যদ্রব্য সরবরাহের পাশাপাশি করোনা মোকাবেলায় সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করছে।

হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ  জানান, মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা মেনে এমপি শিবলী সাদিকের সর্বাত্মক সহযোগিতায় প্রতিটি কর্মহীন মানুষের খাদ্য ও চিকিৎসা সেবা নিশ্চিতে তাঁরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। করোনা মোকাবেলায় সরকারি নির্দেশনা প্রতিপালনে  সেনবাহিনী, প্রশাসন,  পুলিশ জনপ্রতিনিধিসহ চিকিৎসকের নিয়ে করোনা প্রতিরোধ কমিটি কাজ করছে।

বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নাড়ু গোপাল কুন্ডু বলেন, শিবলী সাদিক এমপি’র নিরলস এই প্রয়াসে জনগন সুফল পাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার পক্ষে শিবলী সাদিক এমপি পূর্বেও অসহায় মানুষদের পাশে ছিলেন দিবা-রাত্রি, এবারেও নিরলস ভাবে রেখেছেন খাদ্য, অর্থ ও চিকিৎসা সহায়তা। করোনা প্রতিরোধে তিনি সকলকে ঘরে থাকার আহবান জানান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*