দু’টি কিডনি নষ্ট হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বিরামপুরের জান্নাতুন

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মোসলেম উদ্দিন, বিশেষ প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুরের রানীনগর (দেসমা) গ্রামের রমজান  আলীর স্ত্রী জান্নাতুন (২২) এর দুটি কিডনি’ই নষ্ট হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। চিকিৎসক বলেছে অন্তত একটি কিডনি লাগালে জান্নাতুন আবারও স্বাভাবিক ভাবে বাঁচতে পারবে। স্বামী রমজান আলী একজন ছোট ব্যবসায়ী, কিডনি কিনার ক্ষমতা তার নেই। স্ত্রীকে বাঁচাতে, একটি কিডনির জন্য দেশের হৃদয়বান মানুষের নিকট আকুল আবেদন করছেন।

চার বছর আগে বিয়ে হয়েছে জান্নাতুনের। এখনও কোন সন্তান হয়নি তাদের। সংসারে তারা শুধু দুইজন। সুখের স্বর্গে তাদের বসবাস। সংসারের উন্নতি আর সন্তান জন্ম দিয়ে তারা গড়বে এক নতুন জীবন সংসার। আশা আর স্বপ্ন দেখতেই জান্নাতুনের দেহে বাঁধে এক মরণ ব্যাধি। দুই মাস আগে হঠাৎ জান্নাতুন অসুস্থ হয়ে পড়েন। দিনাজপুর-ঢাকায় তাকে চিকিৎসা করতে ছুটে বেড়ান তার স্বামী রমজান আলী। শেষে ডাক্তার বলেন জান্নাতুনের দু’টি কিডনি নষ্ট হয়ে গেছে। বিষয়টি শুনে রমজানের মাথায় যেন আকাশ ভেঙে পড়ে। স্ত্রীর প্রতি তার গভীর ভালবাসা, কিভাবে বাঁচাবে তাকে?

বর্তমান জান্নাতুনকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ডায়ালাইসিস এর মাধ্যমে সাময়িক সুস্থ্য রাখা হয়েছে, তবে তা স্থায়ী নয় ।চিকিৎসকরা বলেছেন রোগীর কিডনি দুটো পরিবর্তন অত্যান্ত জরুরী । কিন্তুু কিডনি জোগাড় করা তার পরিবারের নিকট কষ্টকর হয়ে দাঁড়িয়েছে।

কে তাঁকে দান করবে কিডনি ,কে আছে এমন হ্নদয়বান মানুষ, এমন প্রশ্নের যেন উত্তর  মিলাতে পারছে না পরিবারের লোকজন । তারপরও যেন  আশা ছাড়েনি (ও পজেটিভ ) গ্রুপের রক্তের কিডনির। জান্নাতুনের জীবন বাঁচাতে সারাবিশ্ব তথা দেশ ,সমাজ সর্বস্তরের মানুষের পানে চেয়ে আছে পরিবারটি।

অসুস্থ জান্নাতুন বলেন, আমার বাঁচার বড় স্বাদ হয়। এই সুন্দর পৃথিবী ছেড়ে যেতে চাই না আমি। কয়েক বছর হলো আমার বিয়ে হয়েছে, সংসারের স্বাদ এখনও পাইনি। অনেক ইচ্ছে করে সন্তান আমাকে মা বলে ডাক দিবে। দু’টি কিডনি একেবারেই নষ্ট হয়ে গেছে। কখন যে জীবনটা বের হয়ে যায়। টাকা দিয়ে কিডনি কিনার ক্ষমতা নেই আমার স্বামীর। এই দুনিয়াতে যদি কোন দায়ালু মানুষ থাকে তাহলে আমাকে একটা কিডনি দিয়ে বাঁচান, আমি তার নিকট চিরকৃতজ্ঞ থাকবো।

জান্নাতুনের স্বামী রমজান আলী বলেন, আমি গরীর মানুষ, সামান্য ছোট একটা ব্যবসা করে সংসার চালায়। গত দুই মাস যাবৎ আমার স্ত্রী অসুস্থ হয়ে পড়ে আছে। তার দুইটি কিডনি নষ্ট হয়ে গেছে, ডাক্তার বলেছেন একটা কিডনি জোগাড় করতে পারলেও তাকে বাঁচানো যাবে। তার অসুস্থ হওয়ার পর থেকে আমার যা সম্পদ ছিলো তা শেষ করে ফেলেছি। আজ আমার স্ত্রী দিনে দিনে মৃত্যুর দিকে ঢেলে পড়ছে। কোন ভাবেই একটি কিডনি জোগাড় করতে পারছি না। আজ আমি আমার স্ত্রীকে বাঁচানোর জন্য দেশবাসীর নিকট আকুল আবেদন করছি, যদি এমন কেহ হৃদয়বান, দয়ালু থাকেন আমার স্ত্রীকে একটি কিডনি দিয়ে বাঁচান।  আমার স্ত্রীকে বাঁচাতে ০১৬৪৫৫৫৭৭৮২ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করছি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*