দুস্থদের ‘ফুড বাস্কেট’ এ ফুলবাড়ী প্রেসক্লাব এর খাদ্য সহায়তা প্রদান

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

অমর চাঁদ গুপ্ত, বিশেষ প্রতিনিধি :  দিনাজপুরের উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের ‘ফুড বাস্কেট’ এ ফুলবাড়ী প্রেসক্লাবের পক্ষ থেকে গতকাল বুধবার সকাল ১১ টায় খাদ্যসহায়তা হিসেবে ৮বস্তা চাল প্রদান করা হয়েছে।
উপজেলা পরিষদ হল রুমে দুস্থদের জন্য গড়ে তোলা খাদ্য মজুত ভান্ডার ‘ফুড বাস্কেট’ এ ফুলবাড়ী প্রেসক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে খাদ্য সহায়তা হিসেবে ৮ বস্তা চাল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী ও উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফের হাতে তুলে দেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু।
এ সময় উপস্থিত ছিলেন, ফুলবাড়ী প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি হারুন উর রশিদ, জ্যেষ্ঠ সদস্য মো. আব্দুল কাইয়ুম, জ্যেষ্ঠ সদস্য চন্দ্রনাথ গুপ্ত চাঁন্দা, সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, সাংগঠনিক সম্পাদক ফিজারুল ইসলাম ভুট্টু, কোষাধ্যক্ষ আনন্দ কুমার গুপ্ত, মহিলা বিষয়ক সম্পাদক প্রভাষক আফরোজ জাহান সেতু, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্লাবন শুভ, পাঠাগার সম্পাদক রাসেল পারভেজ, দপ্তর সম্পাদক আল আমিন, ক্রীড়া সম্পাদক বাদল চন্দ্র প্রামাণিক, সাংস্কৃতিক সম্পাদক মোশারফ হোসেন, কার্যকরী সদস্য আশরাফ পারভেজ, সদস্য জাহিদুল ইসলাম জাহিদ, আব্দুর রউফ সোহাগ প্রমুখ সাংবাদিকবৃন্দ।
ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু বলেন, বৈশ্বিক করোনার প্রভাবে বিশ্বের মতো বাংলাদেশও আক্রান্ত হয়েছে। এ কারণে প্রধানমন্ত্রী দেশের মানুষের খাদ্য জোগান দিতে নানামূখী পদক্ষেপ নিয়ে কাজ করছেন। স্থানীয়ভাবে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুস্থদের খাদ্য জোগান দিতে উপপজেলা পরিষদ হল রুমে গড়ে তোলা হয়েছে ‘ফুড বাস্কেট’। এখানে থেকে দুস্থদের দিনে রাতে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। দুর্দিনের এই খাদ্য ভান্ডারকে পরিপূর্ণ রাখতে ফুলবাড়ী প্রেসক্লাবের সদস্য সাংবাদিকদের ব্যক্তিগত অর্থে ক্রয় করা চাল হিসেবে খাদ্য প্রদান করা হয়েছে।
ফুলবাড়ী প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি হারুন উর রশিদ, সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, সাংগঠনিক সম্পাদক ফিজারুল ইসলাম ভুট্টু ও কোষাধ্যক্ষ আনন্দ কুমার গুপ্ত বলেন, দেশ এখন এক অদৃশ্য অশুভ শক্তির বিরুদ্ধে যুদ্ধ করছে। এই অশুভ অদৃশ শক্তির কারণে কর্মহীন হয়ে পড়েছেন দুস্থ ও শ্রমজীবী মানুষ। তাদের সহায়তার জন্য উপজেলায় গড়ে তোল ফুড বাস্কেট এ ফুলবাড়ী প্রেসক্লাবের পক্ষ থেকে সাধ্যমত খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। তবে এ সহায়তা আগামীতেও অব্যাহত রাখার চেষ্টা করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী বলেন, দেশের এই সংকটময় মুহুর্তে উপজেলার এই ‘ফুড বাস্কেট’ এ খাদ্য সহায়তা একটি মানবিকতার উদাহরণ হিসেবে থাকবে। অত্যন্ত ঝুঁকি নিয়ে নিজেদের পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে ফুলবাড়ী প্রেসক্লাবের পক্ষ থেকে খাদ্য সহায়তা একটি মহৎ উদ্যোগ। এটি উপজেলা প্রশাসন কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন বলেন, ফুড বাস্কেট নামের দুস্থদের জন্য খাদ্য মজুত ভান্ডারে দানশীল ব্যক্তিবর্গের পাশাপাশি ফুলবাড়ী প্রেসক্লাবের সাংবাদিকদের খাদ্য সহায়তা একটি দৃষ্টান্ত হয়ে থাকবে সকলের কাছে। ফুলবাড়ী প্রেসক্লাবের সাংবাদিকরা শুধুমাত্র সাংবাদিকতার মধ্যেই সীমাবদ্ধ না থেকে মানবতার জন্য, দুস্থ মানুষগুলোর সহায়তায় এগিয়ে এসে খাদ্য সহায়তা একটি মানবিক দৃষ্টান্ত হয়ে রইলো। ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি দুস্থ মানুষগুলো কথা চিন্তা করে খাদ্য সহায়তার হাত বাড়িয়ে দেওয়ায় উপজেলা পরিষদ কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে। এজন্য ফুলবাড়ী প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দকে শুধুমাত্র ধন্যবাদ নয়, সাথে কৃতজ্ঞতা জানাচ্ছি উপজেলা পরিষদের পক্ষ থেকে। #

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*