দেশে আজ করোনায় মৃত্যু ১৩৪; মৃত্যু হার ১.৫৯

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পজিটিভ বিডি নিউজ ২৪ ডটকম ( স্বাস্থ্য ডেক্স) : দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ১৩৪ জন মারা গেছেন। এদের মধ্যে পুরুষ ৮৪ ও নারী ৫০ জন।
দেশে এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ ১০ হাজার ৫৮০ জন, ৭০ দশমিক ৯৫ শতাংশ এবং নারী ৪ হাজার ৩৩২ জন, ২৯ দশমিক ০৫  শতাংশ।
গতকালের চেয়ে আজ ২ জন বেশি মারা গেছেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছেন ১৪ হাজার ৯১২ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ২৮ জুন থেকে মৃতের হার একই রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়,  ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৪ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩০ জন এবং ষাটোর্ধ ৬৫ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৩৮ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ২৩ জন, খুলনা বিভাগে সর্বোচ্চ ৩৯ জন, বরিশাল বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ১ জন, রংপুর বিভাগে ১৫ জন এবং ময়মনসিংহ বিভাগে ৪ জন রয়েছেন। এদের মধ্যে ১০৭ জন সরকারি, ২০ জন বেসরকারি হাসপাতালে এবং ৭ জন বাসায় মারা গেছেন।
স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ৩ জুলাই জানানো হয়, গত এক সপ্তাহে নমুনা পরীক্ষা বেড়েছে ১৯ দশমিক ৪৬ শতাংশ, শনাক্ত বেড়েছে ৫১ দশমিক ২৯ শতাংশ, সুস্থতা বেড়েছে ৩৬ দশমিক ৮৮ শতাংশ এবং মৃত্যু বেড়েছে ৪৬ দশমিক ৩৪ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ২২ হাজার ৬৮৭ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ২১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৩০ হাজার ১২ জনের নমুনা পরীক্ষায় ৮ হাজার ৪৮৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ৩৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৮ দশমিক ২৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৮৮ শতাংশ কম। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১০ হাজার ১২৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৮৫৪ জন। ঢাকায় শনাক্তের হার ২৮ দশমিক ১৮ শতাংশ। গতকাল ১২ হাজার ১১২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৭০৮ জন, ২২ দশমিক ৩৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৭ জন, গতকাল মারা যায় ১২ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৬ লাখ ৯৩ হাজার ৬৮১ জনের নমুনা পরীক্ষায় ৯ লাখ ৩৬ হাজার ২৫৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৭৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৪ হাজার ৫০৯ জন। গতকালে চেয়ে আজ ৭৩২ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ২৯ হাজার ১৯৯ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৫৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৮ দশমিক ৭৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১৮ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২২ হাজার ৭০৩ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩০ হাজার ৩৮৫ জনের। গতকালের চেয়ে আজ ৭ হাজার ৬৮২টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২২ হাজার ৬৮৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩০ হাজার ১২ জনের। গতকালের চেয়ে আজ ৭ হাজার ৩২৫টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*