দেশে করোনায় সুস্থতা ১৩ লাখ ছাড়িয়েছে

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পজিটিভ বিডি নিউজ ২৪ ডট কম (ঢাকা): দেশে করোনাভাইরাস থেকে সুস্থ মানুষের সংখ্যা ১৩ লাখ ছাড়িয়েছে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯ হাজার ২৬৮ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১১ হাজার ৩৭১ জন। গতকালের চেয়ে আজ ২ হাজার ১০৩ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ১ হাজার ৯৬৬ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ১১ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২ শতাংশ বেশি।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৭৪ জন। গতকালের চেয়ে আজ ১৩ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১৮৭ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৯০ ও নারী ৮৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৩৪৯ জনে ।
করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৭১ শতাংশ। গতকাল  মৃত্যুর হার ছিল ১ দশমিক ৭০ শতাংশ। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৩৩ জন; ৬৫ দশমিক ৮৫ শতাংশ এবং নারী ৮ হাজার ৩১৬ জন; ৩৪ দশমিক ১৫ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২১ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪১ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৫২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩৩ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ৭ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী ৩ জন এবং ১০০ বছরের বেশি বয়সী ১ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭০ জন, চট্টগ্রাম বিভাগে দ্বিতীয়  সর্বোচ্চ ৩৭ জন, রাজশাহী বিভাগে ১৭ জন, খুলনা বিভাগে ১৯ জন, বরিশাল ও রংপুর বিভাগে ৭ জন করে, সিলেট বিভাগে ৬ জন এবং ময়মনসিংহ বিভাগে ১১ জন রয়েছে। এদের মধ্যে ১৩৪ জন সরকারি, ৩৬ জন বেসরকারি হাসপাতালে এবং  ৪ জন বাসায় মারা গেছেন।
গত ২৪ ঘন্টায় ৩৩ হাজার ১৫ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৯৫৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৩৩ হাজার ১ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৬৮৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ২৭৫ জন বেশি শনাক্ত হয়েছে।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায়  শনাক্তের হার ২১ দশমিক ০৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ২০ দশমিক ২৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৮৩ শতাংশ বেশি।
এদিকে  ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৫ হাজার ২৪০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৪৬ জন। ঢাকায় শনাক্তের হার ২১ দশমিক ৯৫ শতাংশ। গতকাল এই জেলায় ১০ হাজার ৩৭৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৪৪ জন। যা ১৮ দশমিক ৭৩ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৩৫ জন। গতকাল ৩৬ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৮৪ লাখ ৪১ হাজার ৫৩৬ জনের নমুনা পরীক্ষায় ১৪ লাখ ২৫ হাজার ৮৬১  জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৬ দশমিক ৮৯ শতাংশ।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩১ হাজার ৮০৪ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩১ হাজার ৪০৩ জনের। গতকালের চেয়ে আজ ৪০১ টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ হাজার ১৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩৩ হাজার ১ জনের। গতকালের চেয়ে আজ ১৪ টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*