দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ১২০ জনের : নতুন আক্রান্ত ৩,৯৯১

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পজিটিভ বিডি নিউজ ২৪ ডট কম (ঢাকা): দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ ১২০ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ২৫ জন কম মারা গেছেন। গতকাল ১৪৫ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ৬৯ ও নারী ৫১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ১৪৩ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত ৩ হাজার ৯৯১ জন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ। ১৮ আগস্ট থেকে গতকাল পর্যন্ত মৃত্যুর হার ছিল ১ দশমিক ৭২ শতাংশ। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৪৬৫ জন, ৬৫ দশমিক ৪৯ শতাংশ এবং নারী ৮ হাজার ৬৭৮ জন, ৩৪ দশমিক ৫১ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৪ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৫০ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ২৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ২ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৪০ জন, চট্টগ্রাম বিভাগে দ্বিতীয়  সর্বোচ্চ ২৭ জন, রাজশাহী বিভাগে ৯ জন, খুলনা বিভাগে ১৫ জন, বরিশাল বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ১৩ জন, রংপুর বিভাগে ৭ জন ও ময়মনসিংহ বিভাগে ৬ জন রয়েছে। এদের মধ্যে ৯৭ জন সরকারি, ২২ জন বেসরকারি হাসপাতালে এবং  ১ জন বাসায় মারা গেছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় ২৩ হাজার ৮৮২ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৯৯১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৩৪ হাজার ৮৯২ জনের নমুনা পরীক্ষায় ৫ হাজার ৯৯৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায়  শনাক্তের হার ১৬ দশমিক ৭১ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৭ দশমিক ১৮ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৪৭ শতাংশ কম।
এদিকে  ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ৯ হাজার ৬৪১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৫০০ জন। ঢাকায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ। গতকাল এই জেলায় ১৪ হাজার ৪০৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৩২১ জন। যা ১৬ দশমিক ১০ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২১ জন। গতকাল ২০ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৮৬ লাখ ১৭ হাজার ৮২৮ জনের নমুনা পরীক্ষায় ১৪ লাখ ৫৭ হাজার ১৯৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯১ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭ হাজার ৬৬৬ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১০ হাজার ৫৭৪ জন। গতকালের চেয়ে আজ ২ হাজার ৯০৪ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৫৫ হাজার ৪২১ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ০২ শতাংশ। গতকাল এই হার ছিল ৯২ দশমিক ৭৪ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২৮ শতাংশ বেশি।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৪৯৩ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩৪ হাজার ৯২৭ জনের। গতকালের চেয়ে আজ ১১ হাজার ৪৩৪ টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৩ হাজার ৮৮২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩৪ হাজার ৮৯২ জনের। গতকালের চেয়ে আজ ১১ হাজার ১০ টি নমুনা কম নমুনা পরীক্ষা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*