পায়রা বন্দরকে ঘিরে তৈরি হচ্ছে শক্তিশালী অর্থনৈতিক জোন : শাহজাহান মিয়া

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পজিটিভ বিডি নিউজ ২৪ ডট কম: পটুয়াখালী সদর আসনের সাংসদ, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শাহজাহান মিয়া এমপি বলেছেন, পায়রা বন্দরকে ঘিরে এ অঞ্চলে তৈরি হচ্ছে একটি শক্তিশালী অর্থনৈতিক জোন। যেখানে কর্মসংস্থান হচ্ছে কয়েক লাখ মানুষের। ঘটবে ব্যবসার সম্প্রসারণ।

বুধবার সকালে পটুয়াখালীর কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
অ্যাডভোকেট শাহজাহান মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবহেলিত এ জনপদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। পায়রা সমুদ্র বন্দর, শের-এ-বাংলা নৌ-ঘাঁটি, শেখ হাসিনা সেনা নিবাস ও কয়লা ভিত্তিক বেশ কয়েকটি তাপবিদ্যুৎ কেন্দ্র র্নিমাণ করেছেন। এ অঞ্চলের মানুষের প্রতি প্রধানমন্ত্রীর ভালবাসা থেকেই তিনি এসব করেছেন। ভবিষ্যতেও এ উন্নয়ন ধারা অব্যাহত রাখবেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশে উন্নয়ন হয়। আর বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন দেশে লুট-তারাজ হয়েছে। বিএনপি সরকারের আমলে যারা দুর্নীতি করেছে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে পটুয়াখালী সদর আসনের সাংসদ বলেন, দিনের পর রাত আসে আবার রাতের পর দিন আসে। আমরা যতটা ঐক্যবদ্ধ আছি, আরও ঐক্যবদ্ধ হতে হবে। বিএনপি ক্ষমতায় গেলে আওয়ামী লীগকে অস্তিত্বসংকটে ফেলবে। শেখ হাসিনা আমাদের যে নির্দেশ দিবে। তা আমরা পালন করব।

কলাপাড়া পৌর শহরের শহীদ মিনার চত্ত্বরে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- জেলা অওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ কাজী আলমগীর হোসেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পটুয়াখালী-৪ আসনের সাংসদ অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট সরোয়ার হোসেন প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ সম্পাদক নিহার রঞ্জন সরকার, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট শামিম আল সাইফুল সোহাগ, ঢাকা মহনগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি মুসালিন আহম্মেদসহ স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও সমর্থকরা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়াম্যান রাকিবুল আহসান ও সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল ইসলাম।

ত্রি-বার্ষিক সম্মেলনের শুরুতে জাতীয় সংগীতের সুরে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনসহ কোরআন তেলোয়াত, গীতা পাঠ, ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশনে সম্পন্ন হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*