পিএসজিতে যোগ দিতে প্যারিস পৌঁছেছেন মেসি

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পজিটিভ বিডি নিউজ ২৪ ডট কম: সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটল। বার্সেলোনা ও লিওনেল মেসির ২১ বছরের সম্পর্কের বিচ্ছেদের পর থেকেই আর্জেন্টাইন তারকার পিএসজিতে যোগ দেওয়ার যে জোরালো গুঞ্জন উঠেছিল, তা বাস্তবে রূপ নিল। সম্পন্ন হলো ফরাসি ক্লাবটির সঙ্গে রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ডের চুক্তির আনুষ্ঠানিকতা।

মঙ্গলবার রাতে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে মেসিকে দলে নেওয়ার ঘোষণা দিয়েছে পিএসজি। দুই পক্ষের মধ্যে চুক্তি হয়েছে দুই বছরের জন্য। অর্থাৎ আগামী ২০২৩ সাল পর্যন্ত পার্ক দে প্রিন্সেসের দলটিতে থাকবেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর সুযোগও রাখা হয়েছে।

কোনো ক্লাবের সঙ্গে চুক্তি না থাকায় মেসিকে বিনা ট্রান্সফার ফিতে দলে টেনেছে প্যারিসিয়ানরা। তবে বিবৃতিতে ৩৪ বছর বয়সী খেলোয়াড়ের পারিশ্রমিক নিয়ে কিছু উল্লেখ করেনি তারা। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুসারে, কর বাদে প্রতি মৌসুমে আড়াই কোটি ইউরো বেতন পাবেন তিনি। অন্যান্য বোনাস মিলিয়ে তার আয়ের অঙ্কটা বেড়ে দাঁড়াবে সাড়ে তিন কোটি ইউরো।

গত ৩০ জুন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যায় মেসির। নতুন চুক্তি নিয়ে দুই পক্ষ কদিন আগে সমঝোতায় পৌঁছালেও শেষ পর্যন্ত তা হয়নি লা লিগার আর্থিক ও কাঠামোগত প্রতিবন্ধকতার কারণে। পরবর্তীতে গত রবিবার বার্সার মাঠে ক্যাম্প ন্যুতে বিদায়ী সংবাদ সম্মেলনে চোখের জলে ভাসেন তিনি।

ফরাসি গণমাধ্যম লেকিপ পিএসজির সঙ্গে চুক্তির বিষয়ে মেসির সমঝোতায় পৌঁছানোর খবর আগেই প্রকাশ করলে নড়েচড়ে বসে গোটা ফুটবল বিশ্ব। রোমাঞ্চ ও উত্তেজনার মধ্যে বার্সেলোনা বিমানবন্দর থেকে পরিবারসহ প্যারিসের উদ্দেশে রওনা হন তিনি। বিমানবন্দরে তার বাবা হোর্হে মেসি নিশ্চিত করেন ছেলের নতুন ঠিকানায় পাড়ি জমানোর বিষয়টি।

মেসিকে বরণ করে নেওয়ার প্রতীক্ষায় প্যারিসের লে বুরজে বিমানবন্দরে গত দুদিন ধরেই ঢল ছিল পিএসজির ভক্ত-সমর্থকদের। তিনি সেখানে পা রাখার পর পান বীরোচিত অভ্যর্থনা। ‘মেসি, মেসি, মেসি’ স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে চারিদিক। তখন হাত নেড়ে ফুটবলপ্রেমীদের শুভেচ্ছা জানাতে দেখা যায় মেসিকে। আর তার গায়ের সাদা রঙের টি-শার্টে বড় করে লেখা ছিল ‘প্যারিস’।

এরপর মেডিকেল পরীক্ষায় অংশ নিয়ে চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন মেসি। নতুন ক্লাবে অবশ্য চিরাচরিত ১০ নম্বর জার্সিতে খেলতে দেখা যাবে না তাকে। তিনি পায়ের জাদু দেখাবেন ৩০ নম্বর জার্সিতে।

রেকর্ড ট্রান্সফার ফিতে যোগ দিয়ে পিএসজিতে ২০১৭ সাল থেকে খেলছেন মেসির বন্ধু ও বার্সেলোনার সাবেক ব্রাজিলিয়ান তারকা নেইমার। ক্লাবটির ১০ নম্বর জার্সিও তার দখলে। দলটির বিস্ফোরক আক্রমণভাগের আরেক গুরুত্বপূর্ণ সদস্য হলেন বিশ্বকাপজয়ী ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

মেসির জাতীয় দলের সতীর্থ আনহেল দি মারিয়া, লিয়ান্দ্রো পারেদেস আর মাউরো ইকার্দি খেলেন পিএসজিতে। কিছুদিন আগে যোগ দিয়েছেন বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক ও স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস। সবশেষ ইউরোতে ইতালিকে টাইব্রেকারে শিরোপা জিতিয়ে আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুমাও আছেন সেখানে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*