ফুলবাড়ীতে ডোবায় পড়ে একই পরিবারের দুই শিশুর মর্মান্তিক মৃত্যু

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মো: আফজাল হোসেন,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে বৃষ্টির পানি জমে থাকা ডোবায় পড়ে গিয়ে একই পরিবারের চাচাতো ভাই রাফিন খন্দকার (৪) ও প্লাবন খন্দকার (৫) নামে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় উপজেলার শিবনগর প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ডোবায় বৃষ্টির জমে থাকা পানিতে পড়ে গিয়ে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে। একই পরিবারের দুই শিশুর মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বৃষ্টির জমে থাকা পানিতে পড়ে গিয়ে মর্মান্তিক মৃত্যু হওয়া শিশু রাফিন খন্দকার (৪) শিবনগর গ্রামের রায়হান খন্দকারের ছেলে ও প্লাবন খন্দকার (৫) রায়হান খন্দকারের চাচাতো ভাই শিপন খন্দকারের ছেলে। এদিকে বৃষ্টির জমে থাকা পানি নিস্কাশনের দাবীতে বিক্ষোভ করেছেন গ্রামবাসীরা।

একই পরিবারের দুই শিশুর মর্মান্তিক মৃত্যুতে, ঘটনাস্থল পরিদর্শন করে শোকাহত পরিবারকে সমবেদনা প্রকাশ করেছেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী ও শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ হাসিনা ভূঁইয়া উপস্থিত ছিলেন।

পরিবারের সদস্যরা জানায় রাফিন ও প্লাবন দুই শিশু বাড়ীর সামনে জমে থাকা বৃষ্টির পানিতে খেলা করছিল, খেলার এক ফাঁকে পরিবারের চোখ এড়িয়ে বৃষ্টির পানিতে ভরে থাকা ডোবায় পড়ে ডুবে যায়। এরপর পরিবারের সদস্যরা খোঁজা-খুজির এক সময় ওই দুই শিশুকে ডোবায় দেখতে পায়। তাদেরকে ডোবা থেকে উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক শিশু দুইজনকে মৃত বলে ঘোষনা করে।

এদিকে দুই শিশুর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শিবনগর গ্রামে, এই কারনে শিবনগর প্রাথমিক বিদ্যালয় ও শিবনগর নি¤œ মাধ্যমিক বিদ্যালয় দুটিতে ছুটি ঘোষণা করা হয়েছে।

এদিকে গ্রামবাসীরা বলেন দীর্ঘ দিন থেকে শিবনগর গ্রামের পানি নিস্কাশনের কোন ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিপাতে গ্রামের রাস্তাঘাট ডোবা নালা ভরে যায়, চলাচলের অযোগ্য হয়ে পড়ে, ফলে বৃষ্টির জমে থাকা ডোবায় পড়ে গিয়ে একই পরিবারের দুই শিশুর এই মর্মান্তিক মৃত্যু হয়েছে। এই ঘটনায় দুটি পরিবারের মধ্যে শোকের ছায়া নেমে আসে। এই ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল সালাম চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাসিনা ভূইয়া ও শিবগনর ইউপি’র চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব ও সকল ইউপি সদস্য শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*