ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে উৎসব মুখর পরিবেশে মেয়র পদে ৪ জনসহ ৪৭ জনের মনোনয়নপত্র দাখিল

smart
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মোঃ আফজাল হোসেন,  দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে উৎসব মুখর পরিবেশে মেয়র পদে ৪ জনসহ ৯টি সাধারন ওয়াড ও ৩টি সংরক্ষিন মহিলা ওয়াড কাউন্সিলর পদে ৪৭ জন প্রতিদ্বন্দ্বি প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন।
ফুলবাড়ীতে মঙ্গলবার (১ডিসেম্বর) প্রথম দফা পৌর নির্বাচনের মনোয়নপত্র দাখিলের শেষ দিনে, উপজেলা নির্বাচন কার্যালয়ে নির্বাচনের রির্টানিং অফিসার, দিনাজপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলামের নিকট তাদের মনোয়নপত্র দাখিল করেন।
মেয়র পদে মনোয়ন পত্র দাখিল কারীরা হলেন, ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের মনোনীত প্রার্থী খাজা মঈনুদ্দিন চিশতি, ফুলবাড়ী উপজেলা বিএনপির মনোনীত প্রার্থী শাহাদৎ আলী সাহাজুল, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোয়নপত্র দাখিল করেছেন বর্তমান মেয়র মুরতুজা সরকার মানিক ও শহরের বিশিষ্ট ব্যবস্যায়ী সাবেক পৌর চেয়ারম্যান মরহুম নুরুল হুদার পুত্র আলহাজ্ব মাহমুদ আলম লিটন।

সাধারন ওয়ার্ড কাউন্সিলর পদে মনোয়ন পত্র দাখিল করেছেন ৩৩জন। এর মধ্যে এক নম্বর ওয়ার্ডে ৪জন, দুই নম্বর ওয়ার্ডে ৩জন, তিন নম্বর ওয়ার্ডে ৩জন, চার নম্বর ওয়ার্ডে ৪জন, পাঁচ নম্বর ওয়ার্ডে ৪জন, ছয় নম্বর ওয়ার্ডে ৭জন, সাত নম্বর ওয়ার্ডে ৩জন, আট নম্বর ওয়ার্ডে ৩জন ও নয় নম্বর ওয়ার্ডে ২জন। এছাড়া তিনটি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে মনোনয়ন পত্র জমা দিয়েছে ১০জন। এর মধ্যে এক নম্বর ওয়ার্ডে ৪জন, দুই নম্বর ওয়ার্ডে ৩জন ও তিন নম্বর ওয়ার্ডে ৩জন।
এদিকে নির্বাচনের প্রতিদন্দি প্রার্থীদের মনোয়ন পত্র জমা দেয়াকে কেন্দ্র করে প্রতিদন্দি প্রার্থীদের সমর্থকদের পদচারনায় মুখোরিত হয়ে উঠে উপজেলা প্রাঙ্গন। সকাল থেকে শুরু হয় প্রার্থী ও সমর্থকদের আনাগোনা, বেলা বাড়ার সাথে সাথে প্রার্থী ও সমর্থকদের পদভারে ভরে উঠে উপজেলা চত্তর। এই নির্বাচনে চুল ছেড়া বিশ্লেষণ হবে। ফুলবাড়ী পৌরসভার কি উন্নয়ন হয়েছে তার নক্ষত্র ভোটাররা তুলে ধরেছেন। ভোটাররা এহও কথা বলছেন যোগ্য ব্যক্তিকে আগামীতে পৌরসভার মেয়র হিসেবে ঐ চেয়ারে দেখতে চান। চেয়ারম্যান প্রার্থীরা ভোটারদেরকেও নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। কেউ বলছেন ফুলবাড়ীকে আমি রক্ষা করেছি, কেউ বলছেন আগামীতে নির্বাচিত হলে ফুলবাড়ী পৌরসভাকে মডেল হিসেবে গড়ে তোলা হবে, আবার কেউ বলছেন ফুলবাড়ী উন্নত শহর হিসেবে গড়ে তোলা হবে। আসলে কে কতটুকু উন্নয়ন করবেন তা ভোটাররা আগেই বুঝে ফেলেছেন, এ কারণে ভোটাররা নতুন মুখ দেখতে চায়। ফুলবাড়ী পৌরসভার নমিনেশন দাখিলের মধ্য দিয়ে নির্বাচনের মাঠ গরম হয়ে উঠছে। আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে পৌর নির্বাচন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*