ফুলবাড়ী সম্মিলিত সাংস্কৃতিক জোটের আত্মপ্রকাশ : সভাপতি প্রবীর দাস, সা. সম্পাদক খালিদ হোসেন

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

অমর চাঁদ গুপ্ত, বিশেষ প্রতিনিধি : বাঙালি সংস্কৃতি ধারণসহ মুক্তিযোদ্ধের চেতনা বিকাশে ৫ জুন শুক্রবার সকাল ১১ টায় দিনাজপুরের ফুলবাড়ীতে ফুলবাড়ী সম্মিলিত সাংস্কৃতিক জোট নামের একটি সাংস্কৃতিক সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।
স্থানীয় ননী গোপাল মোড় এলাকায় উপজেলার বিভিন্ন স্তরের সাস্কৃতিক ব্যক্তিত্বদের উপস্থিতিতে এক সভা প্রবীণ কন্ঠ শিল্পী ও সুরবাণী সঙ্গীত বিদ্যালয়ের অধ্যক্ষ প্রবীর দাস বাবু’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন প্রবীণ কন্ঠ শিল্পী স্থানীয় জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক গোবিন্দ সরকার, কন্ঠ শিল্পী আঁখি সরকার, উপজেলা শিল্পকলা একাডেরি সঙ্গীত শিক্ষক বেতার ও টিভি শিল্পী খালিদ হোসেন বকুল, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু, সিনিয়র সহ-সভাপতি হারুন উর রশিদ, সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলমা ডিফেন্স, সাংগঠনিক সম্পাদক ফিজারুল ইসলাম ভূট্টু, তবলা শিক্ষক ও প্যাডড্রামার পলাশ দাস বাপ্পী প্রমুখ।
সভায় সর্বস্মতিক্রমে প্রবীর দাস বাবু’কে সভাপতি এবং খালিদ হোসেন বকুলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ১৪ সদস্য বিশিষ্ট ফুলবাড়ী সম্মিলিত সাংস্কৃতিক জোটের ত্রি-বার্ষিক কার্যকরী নির্বাহী কমিটি গঠন করা হয়।
কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন, সভাপতি সুরবানী সংগীত বিদ্যালয়ের সংগীত শিক্ষক প্রবীর দাস বাবু, সহ-সভাপতি প্রবীণ শিক্ষক গোবিন্দ চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক উপজেলা শিল্পকলা একাডেমি সংগীত শিক্ষক বেতার ও টেলিভিশন কণ্ঠশিল্পী খালিদ হোসেন বকুল, সহ-সাধারণ সম্পাদক বেতার ও টেলিভিশন শিল্পী আঁখি রানী সরকার, সহ-সাধারণ সম্পাদক ক্রিয়া শিক্ষক হারুন উর রশিদ, সাংগঠনিক সম্পাদক তবলা শিক্ষক ও প্যাডড্রামার পলাশ দাস বাপ্পী, সহ-সাংগঠনিক সম্পাদক কণ্ঠশিল্পী আজান আলী, কোষাধ্যক্ষ নৃত্যশিল্পী মহাদেব রায়, সহ-কোষাধ্যক্ষ কণ্ঠশিল্পী সুমন সরকার, দপ্তর সম্পাদক প্যাডড্রামার সাংবাদিক প্লাবন শুভ, সহ-দপ্তর সম্পাদক প্যাডড্রামার আরমান আলী, প্রচার সম্পাদক কীবোর্ডিস্ট প্রণয় সাহা, সহ-প্রচার সম্পাদক দুলাল হোসেন, প্রকাশনা সম্পাদক কণ্ঠশিল্পী সাংবাদিক মোশাররফ হোসেন, কার্যনির্বাহী সদস্য উপস্থাপক সাংবাদিক আশরাফ পারভেজ, কন্ঠশিল্পী লিটন সরকার ও গিটারিস্ট হাসিব আখলাক স্বপন।
এছাড়াও একই সভায় ৮ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু, দৈনিক দেশ মা প্রকাশক রাজু কুমার গুপ্ত, দিনাজপুরের নাট্য ব্যক্তিত্ব ও উপস্থাপক প্রভাষক হারুন-উর-রশিদ, ফুলবাড়ী প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি হারুন উর রশিদ, দিনাজপুরের গিটার শিক্ষক কণ্ঠশিল্পী শুভায়ু দাস শ্যামল ও বাবুল হোসেন।
সভার শুরুতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী বিভিন্ন শ্রেণি ও পেশার ব্যক্তিদের রুহের মাগফেরাত কামনা করা হয় এবং আক্রান্তদের রোগমুক্তি কামনা করা হয়।
শেষে সম্মিলিত কণ্ঠে দেশাত্ববোধক গানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফুলবাড়ী সম্মিলিত সাংস্কৃতিক জোটের আত্মপ্রকাশ করা হয়। #

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*