বঙ্গবন্ধু আজীবন সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করেছেন : শিল্পমন্ত্রী

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পজিটিভ বিডি নিউজ ২৪ ডট কম (ঢাকা): শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বঙ্গবন্ধু আজীবন সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করেছেন এবং দুঃসময়ে তাদের পাশে থেকেছেন।
অপরদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর শিক্ষা-জীবন থেকেই গণমানুষের রাজনীতি করছেন এবং তার নেতৃত্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগ দুঃসময়ে এবং দুর্যোগে বাংলাদেশের জনগণের পাশে থেকেছেন।
শিল্পমন্ত্রী আজ শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নরসিংদীর মনোহরদী উপজেলা অডিটরিয়ামে গরীব ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন অতিমারী করোনাকালিন (কভিড-১৯)  দুঃসময়ে আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মীকে জনগণের পাশে থাকার আহবান জানিয়ে বলেন,‘বঙ্গবন্ধু যেভাবে জনগণের পাশে থেকে দুঃসময়ে সাহায্য সহযোগিতা করেছেন, তেমনি আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী ও জন-প্রতিনিধিদের করোনা মহামারির এ সময়ে জনগণের পাশে থেকে তাদের সাহায্য সহযোগিতা করতে হবে।’
তিনি বলেন, করোনা মহামারি যখন সারা বিশ্বকে তছনছ করে দিয়েছে, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতুত্বে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। এই দেশ এখন উন্নত দেশের কাতারে যাবার পথে। করোনা মহামারির কারণে এ যাত্রা কিছুটা থমকে গেলেও সরকারের নানামুখী পদক্ষেপে আবার ঘুরে দাাঁড়াচ্ছে বাংলাদেশ।
নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মোঃ গোলাম ইয়াহিয়া। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মুশফিকুর রহমান এসময় উপস্থিত ছিলেন।
অন্যান্যের মধ্যে মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এস এম কাশেম, স্থানীয় উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম খান বীরু, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুল ইসলাম ও  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায় অনুষ্ঠানে বক্তৃতা করেন।
মনোহরদী উপজেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠান কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের সহযোগিতায় প্রায় ৪ শ’ জন গরীব ও অসহায় মানুষকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়।
পরে মন্ত্রী উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে মেনিফোল্ড অক্সিজেন সিস্টেম উদ্বোধন করেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*