বাংলাদেশ বিশ্বের কাছে একটি বিষ্ময়কর দেশ : স্থানীয় সরকার মন্ত্রী

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

পজিটিভ বিডি নিউজ ২৪ ডট কম:  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ বর্তমান বিশ্বের কাছে বিষ্ময়কর একটি দেশ হিসেবে পরিনত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ক্রমাগত এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রাকে কেউ রুখতে পারবে না। দেশের এ উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে জনগণকে এর সঙ্গে সম্পৃক্ত করতে হবে। এ দেশ আরো এগিয়ে যাবে। সারা দেশেই উন্নয়ন কাজ চলছে।

মন্ত্রী বলেন- গাজীপুর সিটিকে একটি অনন্য নগরীতে পরিণত করা হবে। আমরা গাজীপুর সিটিকে একটি স্মার্ট সিটিতে পরিনত করার চিন্তা করছি। ইতোমধ্যে বিদেশী কিছু সংস্থা যোগাযোগ করেছে। গাজীপুরের রাস্তাঘাট, কালভার্ড ও ব্রীজ সামগ্রিক উন্নয়নের জন্য আমরা ছোট একটি প্রকল্প বাস্তবায়নের পর বৃহত্তর একটি প্রকল্প নিচ্ছি। গাজীপুর অত্যন্ত উর্বর জায়গা। এখানে অসংখ্য শিল্প কারখানা রয়েছে। এখানে অনেক সম্ভাবনা রয়েছে। গাজীপুরে যে সমস্ত সুযোগ আছে সেগুলোকে কাজে লাগিয়ে আমরা গাজীপুরকে দিয়ে সারা বাংলাদেশে একটি উদাহরণ সৃষ্টি করতে পারবো।

শনিবার বিকেলে গাজীপুর জেলা শহরের রাজবাড়ি মাঠে গাজীপুর সিটি কর্পোরেশন আয়োজিত ডেঙ্গু প্রতিরোধ, বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সচেতনতা মূলক আলোচনা ও বিভিন্ন উন্নয়ন কাজের ফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী গাজীপুর সিটির উন্নয়ন কাজে মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সহযোগিতা করতে নগরবাসীর প্রতি আহবান জানিয়ে বলেন, গাজীপুরের সামগ্রিক উন্নয়ন বাস্তবায়ন করতে প্রচুর টাকার প্রয়োজন আছে। গাজীপুরে এ টাকা সংগ্রহের পর্যাপ্ত সুযোগ রয়েছে। আমরা হয়তো ২ হাজার কোটি টাকা, ১০ হাজার কোটি টাকা দিতে পারবো। এ টাকা দিয়ে গাজীপুরের উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন করা যাবে না। লক্ষ্যমাত্রা অর্জন করতে হলে হাজার লক্ষ কোটি টাকা লাগবে। এজন্য নগরবাসীকে রাজস্ব প্রদানের আহবান জানান। এছাড়া গ্যাস, বিদু্যুৎ ও ট্যাক্স ঠিকমত পরিশোধ করতে বলেন মন্ত্রী।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের উন্নয়নের জন্য ব্যাপক পরিকল্পনা রয়েছে। আমি দায়িত্ব গ্রহণের সময় গাজীপুরকে একটি ডাস্টবিনের শহর হিসেবে পেয়েছি। তাই বর্জ্য ব্যবস্থাপনা ও এডিস মশা নির্মুলকে প্রাধান্য দেয়া হয়েছে। আমি গাজীপুরকে আদর্শ নগরী ও গ্রীণ সিটি, ক্লিন সিটিতে পরিণত করতে চাই।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামসুন্নাহার ভূইয়া, সাবেক সংসদ সদস্য ও গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, ডেঙ্গু বিষয় বিশেষজ্ঞ জাপানি প্রতিনিধি ড. হু লি ফাত, আওয়ামীলীগ নেতা এড. মো. ওয়াজ উদ্দিন মিয়া, গাজীপুর জেলা জজ আদালতের সরকারী উকিল এড. আমজাদ হোসেন বাবুল, গাজীপুর বারের সভাপতি এড. খালেদ হোসেন প্রমুখ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*