বিএমএসএফ’র কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সম্পাদক সাংবাদিক শাহ্ আলম শাহী

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টারঃ দেশের তৃণমুল পর্যায়ের সর্ববৃহৎ সাংবাদিক সংগঠন ‘বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র এর কেন্দ্রীয় কমিটি’র ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পেয়েছেন,সাংবাদিক শাহ্ আলম শাহী।
সংগঠনের ক্লান্তিলগ্নে শৃংখলা ফিরিয়ে আনতে গঠনতন্ত্র নীতিমালা অনুযায়ী সংগঠনের এক নম্বর যুগ্ন-সাধারণ সম্পাক ও চ্যানেল আই’য়ের স্টাফ রিপার্টার শাহ্ আলম শাহী’কে রোববার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব অর্পন করেছে, কেন্দ্রীয় কমিটি’র নেতৃবৃন্দ।
এ সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র দীর্ঘদিনের ঘোষিত পরিকল্পনা ও সারাদেশের সাংবাদিকদের বহুল কাঙ্খিত স্বপ্ন ‘জার্নালিষ্ট সেল্টার হোম’এরও উদ্বোধন করা হয়।
রাজধানী ঢাকার শাহজাহানপুর রেলগেট এলাকায় আমানুল্লাহ ভবনের ৩য় তলায় ছয় রুম বিশিষ্ট এ জার্নালিষ্ট সেল্টার হোম। বিএমএসএফ’র কেন্দ্রীয় সিনিয়র-সহ-সভাপতি সাঈদুর রহমান রিমনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ আফজাল হোসেন, কেন্দ্রীয় নেতা সোহাগ আরেফীন, এনামুল হক সোহেল, এ, এ আকরাম, মোহাম্মদ আলী সুমন, শারমীন সুলতানা মিতু, জুয়েল খন্দকার,কাজী মিরাজ মাহমুদ, সম্পাদক মীর আলাউদ্দিন, খালেকুজ্জামান পান্নু, আ: রহিম ও তাসলিমা আক্তার প্রমুখ। এছাড়া সভায় কেন্দ্রীয় কমিটির আরো অর্ধ শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
সভায় দীর্ঘ আলাপ আলোচনা শেষে সর্ব সম্মতিক্রমে সংগঠনের ক্লান্তিলগ্নে শৃংখলা ফিরিয়ে আনতে বিতর্কিত সাধারণ সম্পাদক আহম্দে আবু জাফর এর পদ পদবী ও ক্ষমতা অন্তবর্তীকালীন সময়ের জন্য স্থগিত করা হয়। তার অবর্তমানে সার্বিক দ্বায়িত্ব পালনের জন্য সাংগঠনিক নিয়ম অনুযায়ী প্রথম যুগ্ন-সাধারণ সম্পাদক শাহ আলম শাহীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এর দ্বায়িত্ব দেওয়া হয়। দ্বায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ আলম শাহী’র নেতৃত্বে অচিরেই বিএমএসএফ সাংগঠনিক কাঠামো ও শৃংঙ্খলায় ফিরে আসবে, অটুট থাকবে বিএমএসএফ এর বন্ধন এমনটাই আশাব্যক্ত করেন,বক্তরা। এ জন্যে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকে সার্বিক দ্বায়িত্ব পালনে সহায়তার জন্যে সাংগঠনের ২য় যুগ্ন-সাধারণ সম্পাদক মিজানুর রহমানকে অনুরোধ করা হয়।
প্রসঙ্গতঃ আশি’র দশক থেকে শাহ্ আলম শাহী গণমাধ্যমের সাথে সম্পৃত্ত রয়েছেন। ব্যবহারিক জীবনে অত্যন্ত স্পষ্ট ভাষী, সদা ব্যস্ত,কর্ম চঞ্চল এই গণমাধ্যম ব্যক্তিত্ব মানুষটি মূলতঃ চ্যানেল আই’য়ের স্টাফ রিপোর্টার হিসেবে দিনাজপুরে কর্মরত রয়েছেন। এছাড়াও জাতীয় দৈনিক এবং বেশকিছু প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাথেও তিনি সম্পৃক্ত।
সাংবাদিকতা ও সাহিত্যের পাশাপাশি সাংস্কৃতি অঙ্গণে তাঁর অবাধ বিচরণ। নাটক,চলচিত্র,ভিডিও মিউজিকে ব্যাপক সাফল্য রেখেছেন তিনি। সকল শোভন ও সুন্দরের প্রতি প্রগাঢ় ভালোবাসায় তিনি কাতর। আবার অসুন্দর এবং অসামঞ্জস্যের বিরুদ্ধে তাঁর প্রচন্ড ক্রোধ.সংক্ষোভ দ্রোহ ও বিপ্লব। তাঁর সকল অনুভব এবং উচ্চারণ স্বঃস্ফুর্ত ও অন্তর্গত নিখাদ চেতনা থেকে যেমন উৎসারিত.তেমনি তা পরিশীলিত এবং শিল্পোত্তীর্ণ। পেশাগত জীবনের পলাতক মূহুর্তগুলোকে ছাড় না দিয়ে তিনি সাহিত্য-সাংস্কৃতির সৃজনশীল কর্মপ্রচেষ্টায় ধরে রেখেছেন। সাহিত্য ও সাংবাদিকতায় অসংখ্য পুরস্কার লুফে নিয়েছেন তিনি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*