বিরামপুরের শিক্ষক বেনজির ডিজিটাল কন্টেন্ট নির্মাণে দেশসেরা নির্বাচিত

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আব্দুর রাজ্জাক, বিশেষ প্রতিনিধি– দিনাজপুরের বিরামপুর উপজেলার কেটরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক এ,এফ,এম বেনজির হক “শিক্ষক বাতায়নে” এ সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হওয়ার গৌরব অর্জন করেছেন।

মাননীয় প্রধানমন্ত্রীর দফতর কর্তৃক a2i প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের জনপ্রিয় পোর্টাল ও ডিজিটাল শিক্ষাদান পদ্ধতি উন্নয়নের ভান্ডার ”শিক্ষক বাতায়ন” যেখানে দুই লক্ষ ষাট হাজারেরও বেশী শিক্ষক প্রাথমিক স্তর থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য ডিজিটাল কন্টেন্ট তৈরী করে আসছেন । ডিজিটাল এ বাংলাদেশে শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল ক্লাস রুমে রূপান্তরিত করতে যে ক’জন প্রতিভাবান শিক্ষক সেচ্ছায় নিরলস পরিশ্রম করে সারা দেশের শিক্ষকদেরকে মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস নিতে সহায়তাস্বরূপ ডিজিটাল কন্টেন্ট নির্মান করে বিশেষ অবদান রাখছেন তাদেরই একজন কেটরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক এ,এফ,এম, বেনজির হক। তিনি এ সপ্তাহে (২৯ তম)ডিজিটাল কন্টেন্ট নির্মান করে সারা বাংলাদেশে সেরা তিন জনের একজন হিসেবে নির্বাচিত হয়েছেন ৷ গত শুক্রবার ১৯ জুলাই শিক্ষক বাতায়ন সরকারি ওয়েব সাইটে এ ফলাফল প্রকাশিত হয়েছে ৷

শিক্ষক বাতায়ন সূত্রে জানা যায়, সারাদেশের প্রায় ৯ লাখ শিক্ষক/শিক্ষিকা আছেন। তাদের মধ্যে আইসিটি ইন এডুকেশনে প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষক হচ্ছেন ৩ লাখ ৬৮ হাজার ৭৪৭ জন। এবার ১ লাখ ৬০ হাজার ৭৭৭টি কন্টেন্ট শিক্ষা বাতায়নে আপলোড করা হয়েছে। এর মধ্যে মডেল কন্টেন্ট ৯৪৩টি। ২৯ তম সপ্তাহে সেরা কন্টেন্ট নির্মাতা বেনজির হক কন্টেন্ট আপলোড করেছেন ৩১টি।

এ,এফ,এম,বেনজির হক’র এ সাফল্যে উপজেলা শিক্ষা অফিসার মিনারা বেগম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম সহ সকল শিক্ষক/শিক্ষিকা ও ছাত্র/ছাত্রীবৃন্দ তাঁকে অভিনন্দন জানান। বেনজির হক শিক্ষক বাতায়নের সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতার সম্মাননা অর্জন করায় অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, বাতায়নের কর্তৃপক্ষ ও বাতায়ন পরিবারের নিকট কৃতজ্ঞতা স্বীকার করেন যাঁরা তাকে সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে মনোনীত করেছেন। তিনি ২০১৮ সালে বিরামপুর উপজেলার শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন যেন কর্মজীবনে উত্তরোত্তর সফলতা লাভ করতে পারেন এবং নিজের মেধা ও পরিশ্রম দিয়ে শিক্ষার্থীদের জন্য মানসম্মত ও শ্রেণি উপযোগী ডিজিটাল কন্টেন্ট তৈরী করে শিক্ষক বাতায়নকে আরো সু-সমৃদ্ধ করতে পারেন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.


*