বিরামপুরে সকল শহীদ ও মৃত মুক্তিযোদ্ধাদের স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোটার : বিরামপুর উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মরহুম লুৎফর রহমান সহ উপজেলার সকল শহীদ ও মৃত মুক্তিযোদ্ধাদের স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল হয়েছে । শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুর ২টায় উপজেলা অডিটরিয়ামে স্মরন সভায় প্রধান অতিথি ছিলেন দিনাজপুর-৬ আসনের  জাতীয় সংসদ সদস্য  মোঃ শিবলী সাদিক ।

প্রধান অতিথির বক্তব্যে শিবলী সাদিক এমপি বলেন,  আমরা ৩ ভাই মিলে (উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু ও পৌর মেয়র লিয়াকত আলী সরকার টুটুল) প্রতিবছর শহীদ ও প্রয়াত মুক্তিযোদ্ধাদের  স্মরনে সকল মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে স্মরন সভার আয়োজন করবেন। শিবলী সাদিক এমপি বঙ্গবন্ধু ম্যুরালের পাশে সকল বীর মুক্তিযোদ্ধাগনের নাম শ্বেতপাথরে স্থাপনের প্রয়াস ব্যক্ত করেন।  এ সময় বীর মুক্তিযোদ্ধা  ও শহীদ- প্রয়াত বীর মুক্তিযোদ্ধাগনের পরিবারের সদস্যগন শিবলী সাদিক এমপিকে করতালির মাধ্যমে ধন্যবাদ জ্ঞাপন করেন।


উপজেলা নির্বাহী অফিসার ও দায়িত্বপ্রাপ্ত কমান্ডার মোঃ তৌহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির ভাষন দেন উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, পৌর মেয়র মোঃ লিয়াকত আলী সরকার টুটুল , কমিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি আ: আজিজ সরকার, থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান।

সভামঞ্চে ছিলেন প্রেসক্লাবের আহবায়ক উপাধ্যক্ষ (অব:) একেএম শাহজাহান, পজিটিভ বিডি নিউজ ২৪ ডটকমের সম্পাদক মোরশেদ মানিক, মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শিশির কুমার সরকার,উপজেলা প্রকৌশলী মাহমুদ জামান, অফিসাস ক্লাবের সাধারন সম্পাদক জনস্বাস্থ্য প্রকৌশলী আ: লতিব, বীর মুক্তিযোদ্ধা আ: রাজ্জাক, এন্তাজ উদ্দিন কামাল, চেঙ্গিস খান প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা মোস্তাক আহমেদের সঞ্চালনায় বীর মুক্তিযোদ্ধা ও পরিবারের পক্ষে বক্তব্য রাখেন সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সামসুদ্দিন মন্ডল আবুল ও প্রয়াত বীর মুক্তিযোদ্ধা কৃষি অফিসার সানা্‌উল্লার স্ত্রী সামসুন্নাহার প্রমুখ।

অনুষ্ঠানে সকল শহীদ মুক্তিযোদ্ধা ও ১৯৭১  থেকে সাম্প্রতিক সময়ে মৃত সকল বীর মুক্তিযোদ্ধাগনের আত্নার শান্তি কামনায় ১ মিনিট নিরবতা পালন করা হয়। সবশেষে দোয়া মাহফিল পরিচালনা করেন উপজেলা জামে মসজিদের খতিব আলহাজ্ব মোখলেছুর রহমান।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা সহ শহীদ ও প্রয়াত বীর মুক্তিযোদ্ধাগনের  স্ত্রী-সন্তান ও স্বজনরা উপস্থিত ছিলেন। মহ্নান্য ভোজের মাধ্যমে  বিরল এই অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*