মানবতার সেবায় হাকিমপুর ফাউন্ডেশন

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মোসলেম উদ্দিন, হিলি থেকে বিশেষ প্রতিনিধি : প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ যখন ঘরবন্দি। কর্মহীন হয়ে পড়েছে খেটে খাওয়া দিনমজুরেরা। তখনি এই অসহায় মানুষগুলোর পাশে গত ২৬ মার্চ থেকে দিনাজপুরের হিলিতে ’হাকিমপুর ফাউন্ডেশন’ নামক এক সেচ্ছাসেবী সংগঠন মানবতার সেবায় কাজ করছে। রাত-দিন ২৪ ঘন্টা তারা অসহায়, হতদারিদ্র ও ক্ষুধার্তদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রীসহ বর্তমান ইফতারি বিতরণ করে আসছে। ওরা ৬০ জন। স্কুল, কলেজ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়–য়া ছাত্র-ছাত্রী তারা।

হাকিমপুর ফাউন্ডেশন সদস্যরা জানান, দেশে করোনা প্রাদুর্ভাবে ২৬ শে মার্চ থেকে ঘরবন্দি মানুষের পাশে আমরা দাঁড়িয়েছি। প্রথমে আমরা হাকিমপুর ফাউন্ডেশনের ৬০ জন সদস্যদের নিজেস্ব অর্থায়নে কর্মহীন মানুষদের হাতে খাদ্যসামগ্রী তুলে দিয়েছি। শুধু শহরে মাঝেই এই সেবা আমাদের সীমাবদ্ধ নই। গ্রামেও পৌঁছে দিয়েছি আমাদের এই মানবতার সেবা। প্রথমে নিজেস্ব অর্থায়নে প্রতিদিন ৫০ জন অসহায় মাসুষের বাড়ি বাড়ি গিয়ে ২ কেজি চাল, ৫০০ গ্রাম আলু, ২৫০ গ্রাম ডাল ও লবণ পৌছে দিয়েছি। পরে আমাদের পাশে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক ও হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্তসহ এলাকার বৃত্তবান দাঁড়িয়েছেন। তাদের সহযোগীতায় আমাদের সেবার হাত আরও বাড়াতে পারছি। পরে প্রতিটি অসহায় মানুষকে ১০ কেজি চাল, আলু ২ কেজি, আটা, লবণ, তেল বিতরণ করে আসছি।
তারা আরও জানান, করোনা ভাইরাসের শুরু থেকে আমরা বিভিন্ন মসজিদে ঘুরে ওযুখানায় সাবান বেধে দিয়েছি। রাস্তায় রাস্তায় জীবাণুনাশক স্প্রে করেছি। করোনা ভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করে আসছি। বর্তমান আমরা ইফতারি বিতরণ করছি। প্রতিটি কর্মহীন পরিবারে ৫’শ গ্রাম বুট, ৫’শ গ্রাম মুড়ি, ৫’শগ্রাম চিনি ও আড়াই’শ গ্রাম খেজুর ইফতারির জন্য বিতরণ করছি। মেয়র মহোদয় আমাদের চারটি পিপিই দিয়েছেন বর্তমান তা পরিধান করে আমরা করোনা মোকাবিলার বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছি। খাদ্যসামগ্রী বিতরণসহ ইফতারি বিতরণের কার্যক্রম আমাদের স্বাভাবিক রয়েছে। আমরা মানবতার সেবায় নিজেদের বিলিয়ে দিয়েছি। মন আছে মোদের সাধ্য নেই। এমপি, মেয়রের মতো যদি কেউ আমাদের পাশে দাঁড়ায় তাহলে আমরা মনব সেবায় নিজেদের আরও উৎস্বর্গ করতে পারবো।এযাবৎ আমরা প্রায় ৫৫০ টি পরিবারে খাদ্যসামগ্রীসহ বিভিন্ন সেবা দিয়ে আসছি।

হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, হাকিমপুর ফাউন্ডেশন মানবতার সেবায় এগিয়ে যাচ্ছে। প্রথমে তারা নিজেস্ব অর্থায়নে খাদ্যসামগ্রী মানুষের মাঝে বিতরণ করেন। পরে আমি তাদের কার্যক্রম দেখে খাদ্যসামগ্রী দিয়ে সহযোগীতা করেছি। তারা নিরাপদে কাজ করার জন্য পিপিই দেওয়া হয়েছে। এমপি মহোদয়ও তাদের পাশে দাঁড়িয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*