মোঃ আফজাল হোসেন পরিবেশিত দিনাজপুর জেলার সংবাদ গুচ্ছ (০১.০৭.১৯)

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

মেহেরুন নেছার মৃত্যুতে দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্রুপের শোক॥

দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্রুপের সদস্য ও মেসার্স মেহেরুন্নেছা অটো রাইস মিলের স্বত্বাধিকারী শফিকুজ্জামান চৌধুরী এর মাতা মেহেরুন নেছা (৮৫) ইন্তেকাল করেছেন (ইন্না…..রাজিউন)। তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্রুপের নেতৃবৃন্দ।
দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্রুপের সদস্য ও মেসার্স মেহেরুন্নেছা অটো রাইস মিলের স্বত্ত্বাধিকারী শফিকুজ্জামান চৌধুরী এর মাতা মেহেরুন নেছা শহরের লালবাগস্থ নিজ বাস ভবনে বার্ধক্য জনিত কারণে সকাল সোয়া ৬টায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি ৭ ছেলে, ২ মেয়ে, নাতি-নাতনি, আত্মিয়-স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। তার মৃত্যুতে দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্রুপ গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। এক শোক বার্তায় দিনাজপুর খাদ্য শস্য আড়ৎদার মালিক গ্র“পের সভাপতি প্রশান্ত সাহা ও সাধারণ সম্পাদক রক্তিম বসাক মেহেরুন নেছা এর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। মরহুমার জানাযার নামাজ সোমবার বাদ যোহর লালবাগ মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। জানাযার নামাজ শেষে লালবাগ কবরস্থানে দাফনকার্য সম্পন্ন করা হয়।

দিনাজপুর স্টেট কলেজে  ছাত্র-ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠিত॥

জীবনে প্রত্যেক মানুষের সবচেয়ে বেশী যা প্রয়োজন তা হলো শিক্ষা। শিক্ষা একটি জীবনব্যাপী প্রক্রিয়া। এ প্রক্রিয়া জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জ্ঞান অর্জন করে যেমন পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব, আত্মিয়-স্বজন, প্রতিদিনের ঘটনা প্রবাহ, সমাজ পরিবেশ এবং অভিজ্ঞতার মাধ্যমে জ্ঞান লাভ করে। শিক্ষার ফলে ব্যক্তি আচরণে উন্নতি ঘটে ও দ্রুততার সঙ্গে কাজ করতে পারে। মূল্যবোধসম্পন্ন ভালো মানুষ হতে হলে শিক্ষার কোন বিকল্প নাই।
১ জুলাই সোমবার দিনাজপুর প্রাইভেট স্টেট কলেজ এর ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের একাদ্বশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠানে স্টেট কলেজের পরিচালনা পর্ষদ এর সভাপতি প্রফেসর মোঃ ইসমাইল হোসেন সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্টেট কলেজের পরিচালনা পর্ষদের পরিচালক রাশেদ ফারুক, মাহাফুজুর রহমান, তোফাজ্জল হোসেন, ফাহমিদা খাতুন, উপাধ্যক্ষ সত্যেন্দ্র নাথ রায়, শিক্ষক সামাউল রানা, নবাগত ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন নাইমা, সিলভিয়া, মুনিম সাহা, হৃদয় প্রমুখ।

দিনাজপুর ৪২ বিজিবি’র ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত॥

বর্ডার গার্ড বাংলাদেশ দিনাজপুর-৪২ বিজিবি’র ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা অনুষ্ঠান ও প্রীতিভোজ অনুষ্ঠিত হয়েছে।
১ জুলাই সোমবার দুপুর ১টায় দিনাজপুর সদর সেক্টর বিজিবি’র প্রশিক্ষণ মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে ৪২ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল গাজী নাহিদুজ্জামান পিএসসি’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, উত্তর-পশ্চিম রিজিয়ন রংপুর’র রিজিয়ন কমান্ডার এর পক্ষে রংপুর সেক্টর কমান্ডার কর্ণেল ফুয়াদ, মেজর মোঃ শহিদুল্লাহ ভুইয়া, ৪২ ব্যাটালিয়ানের উপঅধিনায়ক মেজর শামসুজ্জামান মোহাম্মদ আরিফুল ইসলাম, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, দিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ কান্তা রায় রিমি, হাবিপ্রবি’র প্রক্টর ডাঃ খালিদ হাবিব, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, বিজিবি’র বিভিন্ন ব্যাটালিয়নের অধিনায়ক, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, চিকিৎসক, আইনজীবি, চেম্বারের নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ, জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণসহ জেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

কলেজে ভর্তি হওয়া হলোনা নয়নের ! ঘাতক পিকাপ কেঁড়ে নিল প্রাণ

কলেজে ভর্তি হওয়া হলোনা এসএসসি পাশ কামরুজ্জামান নয়নের। কলেজে ভর্তি হওয়ার জন্য সে কলেজে আসার পথে, ঘাতক পিকাপ চাঁপা দিয়ে কেড়ে নিল তার প্রাণ।
এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে,  সোমবার বেলা ১২ টায় দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরের হাসপাতাল মোড়ের নিকট দিনাজপুর-ঢাকা মহাসড়কে।
কলেজে ভর্তি হতে আসা নিহত কামরুজ্জামান নয়ন পার্বতীপুর উপজেলার আনান্দ বাজার চাকলা গ্রামের আমিনুল হকের পুত্র। সে ২০১৯ সালে সুলতানপুর পাটিকাঘাট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেছে।
নিহত কামরুজ্জামানের পরিবারের সদস্যরা জানায়, কামরুজ্জামান নয়ন ফুলবাড়ী শহীদ স্মৃতি আদশ্য ডিগ্রী কলেজে ভর্তি হওয়ার জন্য, গতকাল সোমবার বাড়ী থেকে বাইসাকেল যোগে ফুলবাড়ী শহীদ স্মৃতি আদশ্য ডিগ্রী কলেজে যাওয়ার পথে এই দুর্ঘটনার শিকার হয়।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ ফকরুল ইসলাম জানান, নিহত কামরুজ্জামান বাইসাইকেল যোগে ফুলবাড়ী আদর্শ ডিগ্রী কলেজে যাওয়ার পথে, একই দিক থেকে আসা একটি পিকাপ পিছন দিক থেকে তাকে সজরে ধাক্কা দিলে ঘটনা স্থলে কামরুজ্জামানের মৃত্যু হয়।
এদিকে পিকাপের চাপায় ছাত্র কামরুজ্জামান নিহত হওয়ার ঘটনায় এক ঘন্টা দিনাজপুর-ঢাকা মহাসড়ক অবোরোধ করে এলাকাবাসী। পরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরী ও ফুলবাড়ী থানার অফিসার ইনর্চাজ ফকরুল ইসলাম ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলে যান চলাচল শুরু হয়। দীর্ঘদিন ধরে ঢাকামোড় থেকে হাসপাতাল মোড় পর্যন্ত সড়ক দূর্ঘটনা বাড়ছে।

 

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*