রক্ত দিন জীবন বাঁচান: আহ্বানে সাড়া দিয়ে বিরামপুরের ইউএনও পরিমল কুমার সরকার উৎসর্গ করলেন ১ ব্যাগ রক্ত

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : রক্ত দিন জীবন বাঁচান: বিরামপুর ব্লাড ব্যাংকের আহ্বানে সাড়া দিয়ে ২৭ নভেম্বর (শুক্রবার) একজন জরায়ু টিউমারের রোগী সাহারা বানুর অপারেশনের জন্য এক ব্যাগ রক্ত দান করলেন মানবতার কল্যানে সর্বদা প্রস্তুত বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার। এটি তার জীবনে ৯ম বারের মত রক্ত দান।

দৃঢ়তার সাথে তিনি আরও বলেন, মূলত বিরামপুরের রক্তদানে সক্ষম ব্যক্তিদের উৎসাহিত করার জন্য আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। এগিয়ে যাক বিরামপুর ব্লাড ব্যাংক। তাদের  মাধ্যমে হাজারো মানুষের প্রাণের স্পন্দন অবিরাম থাকুক। এ কর্মপ্রয়াসের মধ্য দিয়ে ইউএনও পরিমল কুমার সরকার মানবতার জয়ের প্রত্যাশা করেন।

বিরামপুরবাসীদের রক্ত সংগ্রহের ব্যর্থতায় স্বাস্থ্য ঝুকির হাত থেকে কিছুটা হলেও সহায় হবে  ইউএনও পরিমল কুমার সরকার রক্তদানের মধ্য দিয়ে রক্তদানে সক্ষম ব্যক্তিরা উৎসাহিত হয়ে যদি এগিয়ে আসে তাহলে বিপদ কাটানো সম্ভব হবে রক্ত সংকটাপন্ন রোগীদের।

সাহারা বানুর পরিবারের সদস্যরা বলছেন, বর্তমানে রোগী সুস্থ রয়েছেন ইউএনও পর্যায়ের একজন ব্যক্তি রক্ত দিয়ে সহায়তা করায় তারা অভিভূতউপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী জানান, ইউএনও পরিমল কুমার সরকার রক্ত দিয়ে একটি অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন। এতে করে সমাজে রক্তদানের প্রতি অন্যদের আগ্রহ বাড়বে

প্রসঙ্গত : বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার খবর পান ; জরায়ু টিউমার বহন করে এক মা রোগী দীর্ঘদিন থেকে কষ্টে ভুগছিলেন। তাকে অপারেশনের জন্য জরুরী ভিত্তিতে ১ব্যাগ বি+ গ্রুপের রক্তের প্রয়োজন। তিনি তাৎক্ষনিক  রাইয়্যান ক্লিনিকে গিয়ে নিজে ১ ব্যাগ রক্ত দান করে মহানুভবতার পরিচয় দিয়েছেন।

পজিটিভ বিডি নিউজ ২৪ ডটকমের পক্ষ থেকে বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকারকে সাধুবাদ জানানো সহ গনমাধ্যমটির সকলের পক্ষ থেকে প্রকাশক-সম্পাদক মোরশেদ মানিক ঘোষনা দিয়েছেন প্রতি ৩/৪ মাস অন্তর অন্তর তিনি মুমুর্ষ রোগীদের এ+ গ্রুপের রক্ত দান করতেন তা অব্যাহত থাকবে যতদিন শরীরে রক্ত আছে। নিয়মিত রক্ত দাতা মোরশেদ মানিক বলেন, রক্তদানে শারীরিক কোন ক্ষতি নেই। তবে ভয়কে জয় করতে পারলেই রক্তদাতাদের সংখ্যা বেড়ে যাবে। বিরামপুরের রক্তদানে সক্ষম ব্যক্তিদের উৎসাহিত করার জন্য ইউএনও নিজের শরীরের ১ ব্যাগ রক্ত দানের মধ্য দিয়ে এই মহান কাজে যুক্ত হওয়ার যে আহবান জানিয়েছেন এই মহতী উদ্যোগে শামিল হবেন পজিটিভ বিডি নিউজ ২৪ডটকম সহ সকলেই এমটাই প্রত্যাশা করেন।

রাইয়ান ক্লি

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*