সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে মুল ধারায় ফিরিয়ে আনতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন : নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি

Spread the love

স্টাফ রিপোর্টার :  নৌ পরিবহন প্রতিমন্ত্রী ও দিনাজপুর-২ আসনের জাতীয় সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন,বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, আর কিছু লোক এ উন্নয়নকে সহ্য করতে না পেরে অপপ্রচার চালাচ্ছে।
১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালিন মুক্তিযুদ্ধের শক্তিকে নষ্ট করার জন্য অপপ্রচার চালানো হয়েছিল। মুক্তিযোদ্ধারা কোন কথায় কান না দিয়ে নিজেকে না থামিয়ে দেশের জন্য যুদ্ধ করে গেছেন। আজ আবারো দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে থামানোর জন্য প্রধানমন্ত্রীর আস্থাভাজন বাংলাদেশ সেনাবাহিনীর সেনাপ্রধানের নামে অপপ্রচার করা হচ্ছে। সেনাবাহিনীকে প্রশ্নবৃদ্ধ করার জন্য এমন ষড়যন্ত্র করছে। দেশে আজ অবহেলিত কোন জায়গা নেই, পাবর্ত্য চট্টগ্রাম থেকে শুরু করে বাংলাবান্ধা,খাগড়াছড়িসহ সকল জেলায় টেলিযোগাযোগ, রাস্তাঘাট সবদিকে উন্নয়ন হয়েছে। নৃ-তাত্ত্বিক, আদিবাসী গোষ্ঠী আজ খেলাধুলায় আন্তজার্তিক পর্যায়ে অবদান রাখছে।
তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রনায়ক হিসেবে অবদান রাখছেন, রাষ্ট্রনায়ক তাকে বলা যায় যে দেশের সকল মানুষের অনুভুতি নিজের মধ্যে ধারণ করতে পারে। বর্তমান প্রধানমন্ত্রী একজন সফল রাষ্ট্রনায়ক, এই করোনা কালেও অনেক উন্নত দেশ রয়েছে যারা ভ্যাকসিন পায়নি। সেখানে আমাদের সরকার বাংলাদেশের মানুষের জন্য ভ্যাকসিন নিয়ে আসলেও সেখানেও অপপ্রচার। ভ্যাকসিন নিলে নাকি মানুষ মারা যাবে। অথচ মহামারি করোনা ভাইরাসে ব্রাজিলসহ অনেক দেশে ভ্যাকসিন পায়নি। বাংলাদেশের সাথে তাল মিলিয়ে একই ভ্যাকসিন নিচ্ছেন ব্রাজিলের মত দেশ। বর্তমান সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে মুল ধারায় ফিরিয়ে আনতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। করোনা কালীন তিনি ভুলে যাননি এদেশের নিন্ম আয়ের মানুষের কথা, তাই তিনি সেবার মান ঠিক রাখতে চালু রেখেছেন কমিনিউটি ক্লিনিক।
১৯ ফেব্রুয়ারি ২০২১ শুক্রবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার বিভিন্ন উন্নয়মুলক কাযক্রমের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির ব্যক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি উপরোক্ত কথাগুলো বলেন।
উল্লেখ, বিভিন্ন উন্নয়মুলক কাযক্রমের মধ্যে ছিল সকাল ১০ টায় বোচাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন-২০২০-২০২১ অর্থ বছরের নৃ-তাত্ত্বিক (আদিবাসী) জনগোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি,শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০ টায় সেতাবগঞ্জ পৌরসভার সার্বিক তত্বাবধানে দিনাজপুর-পীরগঞ্জ রোড (মালিপাড়া) হতে ফার্মপাড়া রামপুর রোড পর্যন্ত এবং মানিক অটো হতে মি. নুর আলমের বাড়ী পযর্ন্ত রাস্তার উন্নয়নের কাজের শুভ উদ্বোধন ও সেতাবগঞ্জ পৌরসভাধীন ভরড়া মোড় হতে সোয়া নদী পযন্ত আর সি সি ড্রেন নির্মান কাজের শুভ উদ্বোধন ও পথসভা। ১১ টায় বোচাগঞ্জ উপজেলার রনগাঁও ইউনিয়ন পরিষদ ও স্বাস্থ্য প্রকৌশলী বিভাগের সহযোগীতায় এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বনকোটে নবনির্মিত মহিনাথ কমিউনিটি ক্লিনিক বড়গাঁও এবং মতিজাপুর কমিউনিটি ক্লিনিক এর পূনঃ নিমির্ত ভবনের শুভ উদ্বোধন ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত কর্মসুচীগুলোতে উপস্থিত ছিলেন বোচাগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী অফিসার ছন্দা পাল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দ আবু হোসেন, সাধারণ সম্পাদক আফছার আলী সরকার, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আব্দুস সবুর, সহকারি প্রকৌশলী মোঃ রইচ উদ্দিন মিঞা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবুল বাসার মোঃ সায়েদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পযার্য়ের নেতৃবৃন্দ,ইউপি চেয়ারম্যানবৃন্দ প্রমুখ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*