সারাদেশের সাথে বিরামপুর থানা পুলিশের ১০টি পয়েন্টে বিট পুলিশিং উদ্বোধন

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : ”মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ ”বন্ধ হোক নারী নির্যাতন, নিশ্চিত হোক দেশের উন্নয়ন” এই শ্লোগানকে সামনে রেখে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সারাদেশের ন্যায় দিনাজ   পুরের বিরামপুরে ১০টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলার পলিপ্রয়াগপুর ইউনিয়ন পরিষদে ইউনিয়ন বিট পুলিশিং এর আয়োজনে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামানের সভাপতিত্বে, এই কার্যক্রমের উদ্বোধন করেন বিরামপুর সার্কেল এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিথুন সরকার। আনুষ্ঠানিক ভাবে নারী ও শিশু নির্যাতন বিরোধী সমাবেশের উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে ১০টি বিট পুলিশিং এলাকায় এই কার্যক্রম শুরু করা হয়। একই সময় বিরামপুর পৌরসভায় ওসি (তদন্ত)মতিয়ার রহমানের সভাপতিত্বে সংরক্ষিত ওয়াড-২ (৪,৫ ও ৬ নং ওয়াড সংযুক্ত) বিট পুলিশিং  শুভ উদ্বোধন করেন মেয়র আলহাজ্ব লিয়াকত আলী সরকার।

পলিপ্রয়াগপুর ইউনিয়ন পরিষদ : থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামানের সভাপতিত্বে, এই কার্যক্রমের উদ্বোধন করেন বিরামপুর সার্কেল এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিথুন সরকার। এ সময় সহকারী পুলিশ সুপার মিথুন  সরকার বলেন, সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধান কল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। পুলিশ দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে রয়েছে এবং থাকবে।

ওসি মনিরুজ্জামান বলেন, ইতিমধ্যে আমরা উপজেলার পৌর শহরে ৩টি ও ৭টি ইউনিয়ন পরিষদে ৭টি মোট ১০টি পুলিশিং বিট কার্যক্রম শুরু করেছি। এর মাধ্যমে পুলিশের সেবা নিশ্চিতসহ জনগণের দোরগরায় পুলিশি সেবা পৌছে দেওয়ার অঙ্গীকার নিশ্চিত করেন তিনি। এছাড়াও এলাকার মাদক, সন্ত্রাস সহ বিভিন্ন অপরাধ প্রবনতা কমাতে এবং আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিট পুলিশিং কার্যক্রম অন্যতম সহায়ক ভূমিকা রাখবে বলে জানান।

সমাবেশে অংশগ্রহণকারীগণ ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসা এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন হবার আহ্বান জানান। সমাবেশে জনপ্রতিনিধি, বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, শিক্ষক, স্কল কলেজের শিক্ষার্থী, পুলিশ, সাংবাদিক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

বিরামপুর পৌরসভা : বিরামপুর পৌরসভায় ওসি (তদন্ত)মতিয়ার রহমানের সভাপতিত্বে সংরক্ষিত ওয়াড-২ (৪,৫ ও ৬ নং ওয়াড সংযুক্ত) বিট পুলিশিং  শুভ উদ্বোধন করেন মেয়র আলহাজ্ব লিয়াকত আলী সরকার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পজিটিভ বিডি নিউজ ২৪ ডটকমের সম্পাদক মোরশেদ মানিক, বিরামপুর পৌরসভার ৪ নং ওয়াড কাউন্সিলর মোজাফ্ফর রহমান ৫ নং ওয়াড কাউন্সিলর শওকত আলী ৬ নং ওয়াড কাউন্সিলর আমিরুল ইসলাম, সংরক্ষিত ২নং ওয়াড মহিলা কাউন্সিলর  (৪,৫ ও ৬ নং ওয়াড সংযুক্ত)আঙ্গুরী বেগম।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*