হিলি পৌর নির্বাচনে চলছে দুই ভাইয়ের নির্বাচনীয় লড়াই

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মোসলেম উদ্দিন,বিশেষ প্রতিনিধিঃ আসছে আগামী ৩০ জানুয়ারি দিনাজপুরের হাকিমপুর (হিলি) তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচন। আর ওই নির্বাচনে কাউন্সিলর পদে একি ওয়ার্ডে দুই ভাইয়ের চলছে নির্বাচনীয় বাঘ-সিংহের লড়াই।

দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভার ৫ নং ওয়ার্ডে দুই ভাই, জয়নাল আবেদীন জুয়েল আর সোহেল রানা। বড় ভাই জুয়েল ব্রীজ ও ছোট ভাই সোহেল ডালিম মার্কা প্রতীক নিয়ে পুরো ৫ নং ওয়ার্ড চোষে বেড়াচ্ছেন।

প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে দুই ভাইয়ের নির্বাচনীয় প্রচার-প্রচারণা। নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটাদের দ্বারেদ্বারে ঘুরছেন তারা।

৫নং ওয়ার্ডের বেশ কয়েক জন নারী-পুরুষ ভোটারদের সাথে কথা হয়, তারা বলেন, সোহেল এবং জুয়েল দুই ভাইয়ী ভাল। প্রতিদিন আমাদের নিকট আসছেন এবং ভোট চাইছেন। দুই জনকেই বলছি ভোট দিবো, কিন্তু ভোট তো মনের ব্যাপার? যাকে ভাল লাগে এবং আমাদের ওয়ার্ডে যার দ্বারা উন্নয়ন হবে তাকেই ভোট দিবো।

বড়ভাই জুয়েল (ব্রীজ মার্কা) বলেন, আমি এলাকার উন্নয়নের জন্য নির্বাচন করছি। আমি নির্বাচিত হলে, আমার নির্বাচনীয় ৫ ওয়ার্ডের অসহায় গরীব-দুঃখী মানুষের কল্যাণে কাজ করবো। ওয়ার্ডে যেসব রাস্তা-ঘাট, ব্রীজ, ড্রেনেজ ব্যবস্থা নেই, সেই সব এলাকার বাঁকি কাজ করবো।

তিনি আরও বলেন,অতিতে এলাকাবাসীর পাশে ছিলাম,আজও আছি এবং আগামীতেও থাকবো।

ছোট ভাই সোহেল রানা (ডালিম মার্কা) বলেন, জনগণ যেমন যোগ্য প্রার্থী চাই, আমার মাঝে তা সবই রয়েছে। আমি কথায় নই, কাজে বিশ্বাসী। আমি যদি ভাল হয়, তাহলে ওয়ার্ড বাসী আমাকে যোগ্য ভেবে ভোট দিয়ে নির্বাচিত করবেন। আমি নির্বাচিত হলে শিক্ষার হার বারানোর চেষ্টা করবো। কেননা হাকিমপুর পৌরসভার ৯ টি ওয়ার্ডের মধ্যে আমার এই ওয়ার্ড অবহেলিত। শিক্ষিতর হার বারালে মানুষ বিভিন্ন চাকরি বা ভাল কাজের সাথে সম্পৃক্ত হতে পারবে।

এদিকে পৌর নির্বাচনকে ঘিরে, মেয়র প্রার্থী বর্তমান মেয়র জামিল হোসেন চলন্ত আওয়ামী লীগের নৌকা প্রতীক, সাবেক মেয়র বিএনপির ধানের শীষ প্রতীক সাখাওত হোসেন শিল্পী, ইসলামি আন্দোলনের হাতপাখা প্রতীক সুরুজ আলী শেখ ও স্বতন্ত্রের নারিকেল গাছ প্রতীক নিয়ে মিশর উদ্দিন সুজন পৌর এলাকায় নির্বাচন প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

আবার পৌরসভার ৯ টি ওয়ার্ডে ৩৭ জন কাউন্সিলর এবং ১০ সংরক্ষিত মহিলা কাউন্সিলররা তাদের প্রতীক নিয়ে নির্বাচন প্রচার-প্রচারণায় মেতে উঠেছে নিজ নিজ নির্বাচনীয় এলাকায়।

হাকিমপুর উপজেলা নির্বাচন অফিসার শফিকুর রহমান আকন্দ জানান, প্রতিক বরাদ্দ পাওয়ার পর, মেয়র পদে ৪ জন প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন এবং ৩৭ পুরুষ কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতা করছেন। মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৬৩১ জন, তার মধ্যে নারী ১০ হাজার ৮৬৬ জন ও পুরুষ ভোটার ১০ হাজার ৭৬৫ জন। ৩০ জানুয়ারী পৌর এলাকায় ১২ টি কেন্দ্রে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন করা হবে। তৃতীয় ধাপের এই নির্বাচনকে ঘিরে ৩ জন নির্বাহী ম্যাজিষ্টেট হাকিমপুর পৌর নির্বাচনকে তদারকি করছেন। পৌর এলাকায় নির্বাচনীয় যে কোন সমস্যা তাঁরা সমাধান করছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*