১১ আগস্ট কোভিড-১৯ আপডেট : দিনাজপুরে করোনায় আক্রান্ত ৫৫ আর ৬৫ জন সুস্থ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘন্টায় জেলায় ৫৫ জনের করোনায় আক্রান্ত হয়েছে এবং এ যাবত ২৬৬ জনের মৃত্যু হয়েছে। এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩৫০২ জন । আজ সংক্রমনের হার ২০.৭৫ শতাংশ। এ যাবত দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৯৫৩ জন। গত ২৪ ঘন্টায় সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায় করোনা উপসর্গ নিয়ে ২ জন মৃত্যু বরন করেছেন। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার উঠা নামা থাকলেও বর্তমানে জেলায় সংক্রমনের হার স্থিতিশীল অবস্থায় রয়েছে কিন্তু সদরে সংক্রমনের হার বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হচ্ছে। কোভিড-১৯ পজিটিভ ও উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিল যেন থামছে না।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ ১১ আগস্ট জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ৫৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩৭, বিরলে ১, বীরগঞ্জে ৭, বোচাগঞ্জে ২, চিরিরবন্দরে ২, ফুলবাড়ীতে ২, কাহারোলে ১, খানসামায় ১ ও পার্বতীপুর উপজেলায় ২ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।

দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩৫০২ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৭৩৯২ জন, বিরামপুর ৫৮০, , নবাবগঞ্জ ৩২৭, , ঘোড়াঘাট ১১১, হাকিমপুর ৩০৪,  বিরল ৮৫২, বীরগঞ্জ ৪৬৮, বোঁচাগঞ্জ ৬২১, চিরিরবন্দর ৫২০, ফুলবাড়ী ৬৩৭, ঘোড়াঘাট ১১১, হাকিমপুর ৩০৪, কাহারোল ৩২২, খানাসামা ৩৩২ ও পার্বতীপুর ১০৩৬ জন ১৩টি উপজেলায়।

গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ৬৫ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১২২৮৩ জন।

এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত মৃত্যুর সংখ্যা ২৬৬ জন।

বর্তমানে ৮৬৭ জন হোম আইসোলেশনে এবং জেলায় কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ১৬৩ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩৪৩টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ  আর টি পি সি আর ল্যাব এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২৬৫টি রিপোর্টের মধ্যে ৫৫টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৭০২৯১ টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৬৮০৪৭টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ১৬৯ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৬৬৪১ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৮২১ জন,মাট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫২৪৬৩ জন।

বর্তমানে দিনাজপুরে আক্রান্ত অবস্থায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৯৫৩ জন এবং শনাক্তের হার ২০.৭৫%।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*