১৪ জুলাই কোভিড-১৯ আপডেট : দিনাজপুরে করোনায় আক্রান্ত ১৩১ ও মৃত্যু ৫ আর ১৫১ জন সুস্থ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘন্টায় জেলায় ৪৬৮টি নমুনা পরীক্ষায় ১৩১ জনের করোনা পজিটিভ এবং মৃত্যু হয়েছে ৫ জনের। এ যাবত জেলায় আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২১০৬ জন। জেলায় সর্বমোট ২০২ জনের মৃত্যু হয়েছে। আজ জেলায় সংক্রমনের হার ২৭.৯৯ শতাংশ। সদরে ১৯৪টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ৫৫ জনের কোভিড-১৯ সংক্রমন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। সদরে মোট মৃত্যুর সংখ্যা ১০৫ জন। সদরে সংক্রমনের হার ২৮.৩৫ শতাংশ। লকডাউনের শেষ দিনে জেলায় সংক্রমনের হার স্থিতিশীল থাকলেও মৃত্যুর হার কমছে না। দিন দিন মৃত্যুর মিছিল ঠেকানো যাচ্ছে না।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ ১৪ জুলাই জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৫৫ জন, বিরামপুরে ১ জন, নবাবগঞ্জে ৬ জন, বীরগঞ্জে ১ জন, বোচাগঞ্জে ৮ জন, চিরিরবন্দরে ৪ জন, ফুলবাড়ীতে ১৯ জন, কাহারোলে ৬ জন, বিরলে ২৪ জন ও পার্বতীপুর উপজেলায় ৭ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় এ যাবত মোট আক্রান্তের সংখ্যা ১০৬২৫ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৬০৩৪ জন, বিরামপুর-৫৪৯ জন, নবাবগঞ্জ-২৯২ জন, ঘোড়াঘাট-১০০ জন, হাকিমপুর-২৬১ জন, বীরগঞ্জ-২৯৬ জন, বোঁচাগঞ্জ-৩৮২ জন, চিরিরবন্দর-৩৭০ জন, ফুলবাড়ী-৪৯০ জন, কাহারোল-২৫৫ জন, খানাসামা-১৮৫ জন, বিরল-৬৫৫ জন ও পার্বতীপুর-৭৫৬ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৫১ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৮৩১৭ জন।

বর্তমানে সদর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে আব্দুল রশিদ (৭৮), নাজমা (৬০), শরিফ (৭২) ও বোচাগঞ্জে সুজাত আলি (৬২) ও বিরল উপজেলায় সায়েম উদ্দিন (৬৫) উভয় সরকারি হাসপাতালে মৃত্যু বরন করেন।

অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ২০২ জন।

বর্তমানে ১৯৯০ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২৬৩ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৬৯৫টি। গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষায় ৪৬৮টি রিপোর্টের মধ্যে ১৩১টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫৮৩৩৪টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫৪৭৫৫টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৪৩৪ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪৭৮২২ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১৪০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৭৮৬৪ জন।

বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২১০৬ জন এবং শনাক্তের হার ২৭.৯৯%।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*