১৬ আগস্ট কোভিড-১৯ আপডেট : দিনাজপুরে করোনায় আক্রান্ত ৩৪ ও মৃত্যু ৩ আর ১৫৮ জন সুস্থ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘন্টায় জেলায় ৩৪ জনের করোনায় আক্রান্ত হয়েছে এবং বর্তমানে ৩ জনসহ এ যাবত ২৭৬ জনের মৃত্যু হয়েছে। এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩৭৫৩ জন । আজ সংক্রমনের হার ১৮.৮৮ শতাংশ। এ যাবত দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৪৪ জন।

গত ২৪ ঘন্টায় সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায় করোনা উপসর্গ নিয়ে ৩ জন মৃত্যু বরন করেছেন। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার উঠা নামা থাকলেও বর্তমানে জেলায় সংক্রমনের হার স্থিতিশীল অবস্থায় রয়েছে। কোভিড-১৯ ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিল যেন থামছে না। সরকারি স্বাস্থ্যবিধি নিষেধ যথাযথভাবে কেউ পালন করছে না।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ ১৬ আগস্ট জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ৩৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২০, বোচাগঞ্জে ৯, চিরিরবন্দর ৩, খানসামায় ১ ও পার্বতীপুর উপজেলায় ১ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।

দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩৭৫৩ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৭৫১২ জন, বিরামপুর ৫৮২, নবাবগঞ্জ ৩২৭, ঘোড়াঘাট ১১১, হাকিমপুর ৩০৫, বিরল ৮৭৬, বীরগঞ্জ ৪৮০, বোঁচাগঞ্জ ৬৫০, চিরিরবন্দর ৫৩১, ফুলবাড়ী ৬৪৬, কাহারোল ৩২৫, খানাসামা ৩৪৫ ও পার্বতীপুর ১০৬৩ জন ১৩টি উপজেলায়।

গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ১৫৮ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১২৯৩৩ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদর উপজেলায় নাসিমা হক (৫৫), এস এম এলাহি (৫৭) এবং বিরলে মোঃ শাহনেওয়াজ (৬৫) গত ১৫ আগস্ট এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত মৃত্যুর সংখ্যা ২৭৬ জন।

বর্তমানে ৪৭৮ জন হোম আইসোলেশনে এবং জেলায় কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ৮৩ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৮০টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ আর টিপিসি আর ল্যাব থকে ১৮০টি রিপোর্টের মধ্যে ৩৪টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৭১৬৮৭টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৬৯৪১৯টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ১০৮ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৭৪৬০ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৯৫০ জন, কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫৭০০৯ জন।

বর্তমানে দিনাজপুরে আক্রান্ত অবস্থায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৫৪৪ জন এবং শনাক্তের হার ১৮.৮৮%।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*