১৬ জুলাই কোভিড-১৯ আপডেট : দিনাজপুরে করোনায় আক্রান্ত ২৬৪ ও মৃত্যু ২ আর ১০১ জন সুস্থ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘন্টায় জেলায় ৩২৬টি নমুনা পরীক্ষায় ৮৪ জনের করোনা পজিটিভ এবং মৃত্যু হয়েছে ১ জনের। এ যাবত জেলায় আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২০৬৪ জন। জেলায় সর্বমোট ২০৩ জনের মৃত্যু হয়েছে। আজ জেলায় সংক্রমনের হার ২৫.৭৬ শতাংশ। সদরে ১৩৯টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ৩৮ জনের কোভিড-১৯ সংক্রমন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। সদরে মোট মৃত্যুর সংখ্যা ১০৫ জন। সদরে সংক্রমনের হার ২৭.৩৪ শতাংশ। লকডাউনের শেষে জেলায় সংক্রমনের হার স্থিতিশীল থাকলেও মৃত্যুর হার কমছে না। দিন দিন মৃত্যুর মিছিল ঠেকানো যাচ্ছে না।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩৮ জন, বিরামপুরে ২ জন, নবাবগঞ্জে ৩ জন, হাকিমপুরে ১ জন, বীরগঞ্জে ১৩ জন, বোচাগঞ্জে ১ জন, চিরিরবন্দরে ১ জন, ফুলবাড়ীতে ১ জন, খানসামাতে ১১ জন, বিরলে ৮ জন ও পার্বতীপুর উপজেলায় ৫ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় এ যাবত মোট আক্রান্তের সংখ্যা ১০৭০৯ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৬০৭২ জন, বিরামপুর-৫৫১ জন, নবাবগঞ্জ-২৯৫ জন, ঘোড়াঘাট-১০০ জন, হাকিমপুর-২৬২ জন, বীরগঞ্জ-৩০৯ জন, বোঁচাগঞ্জ-৩৮৩ জন, চিরিরবন্দর-৩৭১ জন, ফুলবাড়ী-৪৯১ জন, কাহারোল-২৫৫ জন, খানাসামা-১৯৬ জন, বিরল-৬৬৩ জন ও পার্বতীপুর-৭৬১ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১২৫ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৮৪৪২ জন।

বর্তমানে পার্বতীপুর উপজেলায় মাফুজা বেগম (৬০) এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ২০৩ জন।

বর্তমানে ১৯৪৩ জন হোম আইসোলেশনে এবং  কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২৬৭ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৪৮৬টি। গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষায় ৩২৬টি রিপোর্টের মধ্যে ৮৪টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫৮৮২০টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫৫০৮১টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ২৫৪ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪৮০৭৬ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১৪৭ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৮০১১ জন।

বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২০৬৪ জন এবং শনাক্তের হার ২৫.৭৬%।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*