২২জুন কোভিড-১৯ আপডেট : দিনাজপুর জেলায় ১১০ জন করোনায় আক্রান্ত ,২ জন মৃত্যু আর ৩১ জন সুস্থ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার: ২২ জুন জেলায় সংক্রমনের হার ৪৪ শতাংশ। দিনাজপুর জেলা সীমান্তবর্তী এলাকা হওয়ায় সংক্রমনের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যদিও জেলায় করোনা প্রতিরোধ কমিটি জেলা প্রশাসনের সহযোগিতায় জনসচেতনতা সৃষ্টির লক্ষে বিভন্নমুখী কার্যক্রম চালাচ্ছে। মহল্লায়-মহল্লায় জন  প্রতিনিধিগন ব্যারিকেট এবং মাস্ক বিতরনের মধ্য দিয়ে জনগনকে সচেতনমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। করোনা প্রতিরোধের কর্মসূচীতে জেলা সদরে দ্বিতীয় ধাপে প্রথম দিনের লকডাউনে জেলায় ২৫০টি নমুনা পরীক্ষায় ১১০ জনের করোনা পজিটিভ এর মধ্যে সদরে ৭১ জন কোভিড-১৯ সংক্রমন আর ০২ জন মৃত্যু। করোনা প্রতিরোধ কমিটির সভায় দ্বিতীয় ধাপে লকডাউন শুরু হয়েছে আর সাত দিনের লকডাউনের কর্মসূচী ২৮শে জুন পর্যন্ত বলবৎ থাকবে। শহরে দোকান-পাট বন্ধ ও সীমিতকারে আটোবাইক চলাচল। সন্ধ্যায় দিনাজপুর পৌর এলাকা জনশূন্য হয়ে পড়েছে। তবুও থেমে থাকছে না করোনার সংক্রমনের বৃদ্ধির হার ও মৃত্যু।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ আসিফ আহমেদ হাওলাদার জানান , ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৭১ জন, বিরলে ৭ জন, বিরামপুরে ৮ জন, বীরগঞ্জে ৩ জন, বোচাগঞ্জে ৮ জন, ফুলবাড়ীতে ১ জন, হাকিমপুরে ১ জন, কাহারোলে ২ জন, পার্বতীপুরে ৩ জন ও নবাবগঞ্জ উপজেলায় ৯ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭১৭৬ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৪১৬৮ জন, বিরল-৪০০ জন, বিরামপুর-৪২৬ জন, বীরগঞ্জ-১৯১ জন, বোঁচাগঞ্জ-২০৬ জন, চিরিরবন্দর-২৬৭ জন, ফুলবাড়ী-২৪৮ জন, ঘোড়াঘাট-৯৭ জন, হাকিমপুর-১৪৩ জন, কাহারোল-১৮২ জন, খানাসামা- ১২৮ জন, নবাবগঞ্জ-২০০ জন ও পার্বতীপুর-৫২০ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৩১ জন রোগী সুস্থ হয়েছে।

অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৫৮৮০ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদর উপজেলায় মোঃ মোকসেদ আলী (৯০) ১৬ জুন ও মোঃ জাহিদ হোসেন (৯৯)) ২১ জুন  উভয় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেছেন।

অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৫৫ জন।

বর্তমানে ১০০৭ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১০৪ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩৩৪টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ২৫০টি রিপোর্টের মধ্যে ১১০টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৮০৮৬টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪৪৫৮০টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৩৫৮ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩৭৬২৮ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১১০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৫১৩৪ জন।

বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১১৪১ জন এবং শনাক্তের হার ৪৪%।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*