২৮ জুলাই কোভিড-১৯ আপডেট : দিনাজপুরে করোনায় আক্রান্ত ৬৯ ও মৃত্যু ২ আর ২২০ জন সুস্থ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘন্টায় জেলায় ৬৯ জনের করোনায় আক্রান্ত হয়েছে। আজ সংক্রমনের হার ১৭.৭৮ শতাংশ। এ যাবত দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১১৬৪ জন। ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যুসহ এ যাবত ২৩৩ জনের মৃত্যু হয়েছে । সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায়, ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার কিছুটা নমনীয় হলেও বর্তমানে মৃত্যুর মিছিল থামছে না। বিশেষ করে করোনা উপসর্গ নিয়ে দিন দিন মৃত্যুর হার বাড়ছে। কঠোর লকডাউনেও জনসাধারন মানছে না সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ ২৮ জুলাই জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ৬৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩১, বিরলে ৮, বীরগঞ্জে ২, বোচাগঞ্জে ২, চিরিরবন্দরে ৩, ফুলবাড়ীতে ১, ঘোড়াঘাটে ৩, কাহারোলে ২, খানসামায় ৩, নবাবগঞ্জে ২ ও পার্বতীপুর উপজেলায় ১২ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।

দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১২২৬৬ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৬৮৩৭ জন, বিরামপুর ৫৬৮, নবাবগঞ্জ ৩১২, , ঘোড়াঘাট ১০৫, হাকিমপুর ২৮৫, বীরগঞ্জ ৩৭৮, বোঁচাগঞ্জ ৫০২, চিরিরবন্দর ৪৭০, ফুলবাড়ী ৫৭৯,কাহারোল ২৮৭, খানাসামা ২৬৪, বিরল ৭৪৯ ও পার্বতীপুর ৯৩০ জন ১৩টি উপজেলায়।

গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ২২০ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১০৮৬৯ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে পার্বতীপুর উপজেলায় মোফাকখারুল (৫৭) ও বোচাগঞ্জে মোছাঃ শামসুরনাহার (৫৫) এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ  হাসপাতালে মৃত্যুবরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত সর্বমোট মৃত্যুর সংখ্যা ২৩৩ জন।

বর্তমানে ১০৫২ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২৩২ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৫৪৭টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ  আর টি পি সি আর ল্যাব ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ঢাকার ল্যাব থেকে মোট ৩৯৭ টি রিপোর্টের মধ্যে ৬৯টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬৪০৬৯টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৬১৮৭৫টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ২২৭ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫২৮২৫ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫১৫ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৪২৪১০ জন।

বর্তমানে দিনাজপুরে মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১১৬৪ জন এবং শনাক্তের হার ১৭.৭৮%।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*