৬ আগস্ট জুলাই কোভিড-১৯ আপডেট : দিনাজপুরে করোনায় আক্রান্ত ১৩৮ ও মৃত্যু ৩ আর ১৬৪ জন সুস্থ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘন্টায় জেলায় ১৩৮ জনের করোনায় আক্রান্ত হয়েছে এবং ৩ জনের মৃত্যুসহ এ যাবত ২৫৩ জনের মৃত্যু হয়েছে। এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩১৯০ জন । আজ সংক্রমনের হার ১৭.৬৯ শতাংশ। এ যাবত দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১০৩০ জন। গত ২৪ ঘন্টায় সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায় করোনা উপসর্গ নিয়ে ১ জন মৃত্যু বরন করেছেন। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার স্থিতিশীল অবস্থায় থাকলেও বর্তমানে সংক্রমনের হার আগের চেয়ে নি¤েœর অবস্থায় কিন্তু কোভিড-১৯ পজিটিভ ও উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিল থামছে না। কঠোর লকডাউনেও জনসাধারন মানছে না সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ ৬ আগস্ট জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ১৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৫৫, বিরামপুরে ৫, ঘোড়াঘাটে ১, বীরগঞ্জে ১০, বোচাগঞ্জে ১৪, চিরিরবন্দরে ৪, ফুলবাড়ীতে ৯, কাহারোলে ৮, খানসামায় ৮, বিরলে ১৪ ও পার্বতীপুর উপজেলায় ১০ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।

দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩১৯০ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৭২২৯ জন, বিরামপুর ৫৭৯, নবাবগঞ্জ ৩২৫, ঘোড়াঘাট ১০৯, হাকিমপুর ৩০০, বীরগঞ্জ ৪৪৬, বোঁচাগঞ্জ ৬০৭, চিরিরবন্দর ৫০১, ফুলবাড়ী ৬২৩, কাহারোল ৩১৫, খানাসামা ৩১৩, বিরল ৮২৩ ও পার্বতীপুর ১০২০ জন ১৩টি উপজেলায়।

গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ১৬৪ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১১৯০৭ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদর উপজেলায় মোঃ জাহাঙ্গীর আলি চৌধুরী (৫১), মোঃ সিদ্দিক (৭৮) সরকারি হাসপাতালে ও শামসুন্নাহার (৭৮) গৃহে ৫ আগস্ট মৃত্যুবরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত মৃত্যুর সংখ্যা ২৫৩ জন।

বর্তমানে ৯৩৬ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ১৮৪ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৪৭১টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ  আর টি পি সি আর ল্যাব এবং ঢাকার ল্যাব থেকে ৭৮০টি রিপোর্টের মধ্যে ১৩৮টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬৮৭১৪ টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৬৬৩৯৫টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ৪০৯ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৫৬৬৩ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৭৪০ জন,মাট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৪৮৪৮৬ জন।

বর্তমানে দিনাজপুরে আক্রান্ত অবস্থায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১০৩০ জন এবং শনাক্তের হার ১৭.৬৯%।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*