৬ জুলাই কোভিড-১৯ আপডেট : দিনাজপুরে ১৮৩ করোনায় আক্রান্ত ॥ ২ জন মৃত্যু আর ১০৭ জন সুস্থ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার: দিনাজপুর জেলায় সংক্রমনের হার ৩৫.১৯ শতাংশ। গতকাল জেলায় ৫২০টি নমুনা পরীক্ষায় ১৮৩ জনের করোনা পজিটিভ। জেলায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ২৭২০ জন আর জেলায় মৃত্যু ২ জনসহ সর্বমোট ১৮৩ জন এর মধ্যে সদরে মৃত্যু হয়েছে ৯৭জন। সদরে ২৭৬টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ১০৮ জনের কোভিড-১৯ সংক্রমন হয়েছে আর সদরে সংক্রমনের হার ৩৯.১৩ শতাংশ। কঠোর লকডাউন কর্মসূচীতে থেমে থাকছে না সংক্রমনের হার ও মৃত্যু। সমান গতিতে চলছে।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক ৬ জুলাই জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১০৮ জন, বিরলে ১২ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ১৬ জন, চিরিরবন্দরে ০২ জন, ফুলবাড়ীতে ০৮ জন, ঘোড়াাঘাটে ০১ জন, হাকিমপুরে ০১ জন, কাহারোলে ০৩ জন, খানসামাতে ০৭ জন, নবাবগঞ্জে ০১ জন ও পার্বতীপুর উপজেলায় ১৮ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় এ যাবত মোট আক্রান্তের সংখ্যা ৯৫৩৭ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৫৫৪৪ জন, বিরামপুর-৫৩৩ জন, নবাবগঞ্জ-২৬০ জন, হাকিমপুর-২৩৭ জন, ঘোড়াঘাট-৯৯ জন, বীরগঞ্জ-২৪৪ জন, বোঁচাগঞ্জ-৩২৯ জন, চিরিরবন্দর-৩২০ জন, ফুলবাড়ী-৩৯৬ জন,  কাহারোল-২১৮ জন, খানাসামা-১৫৪ জন, বিরল-৫৪৪ জন ও পার্বতীপুর-৬৫৯ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১০৭ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৬৬৩৪ জন

বর্তমানে সদর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে মিসেস হাবিবা হক (৫৩)৫ জুলাই ও বিরামপুরে সুবাস (৩০) ৪ জুলাই উভয় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৮৩ জন।

বর্তমানে ২৬০৩ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২০১ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৬৩৩টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসিআরটি ল্যাবের নমুনা পরীক্ষায় ৫২০টি রিপোর্টের মধ্যে ১৮৩টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৫৩৮৬৭টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৫০৯৫৪টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৫৫৬ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৪৪৪৩৬ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ১৪০ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৬৬৯০ জন।

বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২৭২০ জন এবং শনাক্তের হার ৩৫.১৯%।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*