৮ আগস্ট কোভিড-১৯ আপডেট : দিনাজপুরে করোনায় আক্রান্ত ৭৬ ও মৃত্যু ৩ আর ৬৭ জন সুস্থ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘন্টায় জেলায় ৭৬ জনের করোনায় আক্রান্ত হয়েছে এবং ৩ জনের মৃত্যুসহ এ যাবত ২৬০ জনের মৃত্যু হয়েছে। এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩৩৩০ জন । আজ সংক্রমনের হার ২২.৮২ শতাংশ। এ যাবত দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১০৩০ জন। গত ২৪ ঘন্টায় সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায় করোনা উপসর্গ নিয়ে ২ জন মৃত্যু বরন করেছেন। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার স্থিতিশীল অবস্থায় থাকলেও বর্তমানে সংক্রমনের হার আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে কিন্তু কোভিড-১৯ পজিটিভ ও উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিল থামছে না। কঠোর লকডাউনেও জনসাধারন মানছে না সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ৭৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২৯, বিরলে ১১, বীরগঞ্জে ৯, বোচাগঞ্জে ৯, চিরিরবন্দরে ১, ফুলবাড়ীতে ১, হাকিমপুরে ২, কাহারোলে ১, খানসামায় ৭, নবাবগঞ্জে ২ ও পার্বতীপুর উপজেলায় ৪ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।

দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩৩৩০ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৭২৯৮ জন, বিরামপুর ৫৭৯, নবাবগঞ্জ ৩২৭,  ঘোড়াঘাট ১১০, হাকিমপুর ৩০৪, বীরগঞ্জ ৪৫৬, বোঁচাগঞ্জ ৬০১৮, চিরিরবন্দর ৫০৮, ফুলবাড়ী ৬২৭, কাহারোল ৩২০, খানাসামা ৩২১, বিরল ৮৩৬ ও পার্বতীপুর ১০২৬ জন ১৩টি উপজেলায়।

গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ৬৭ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১২০৪০ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদর উপজেলায় শফিউল ইসলাম (৬৪) ও পার্বতীপুরে আবু হায়দার (৬৮) নিজ গৃহে এবং হাসান আলি (৫৪) সরকারি হাসপাতালে উভয় ৭ আগস্ট মৃত্যুবরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত মৃত্যুর সংখ্যা ২৬০ জন।

বর্তমানে ৯৩২ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ১৮৪ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩৩০টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ  আর টি পি সি আর ল্যাব এবং ঢাকার ল্যাব থেকে ৩৩৩টি রিপোর্টের মধ্যে ৬৭টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬৯১৩৬ টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৬৭২৮৪টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ২৪২ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৬১১৪ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৭৭৫ জন,কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫০০৩১ জন।

বর্তমানে দিনাজপুরে আক্রান্ত অবস্থায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১০৩০ জন এবং শনাক্তের হার ২২.৮২%।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*