৯ আগস্ট কোভিড-১৯ আপডেট : দিনাজপুরে করোনায় আক্রান্ত ৬৩ ও মৃত্যু ৩ আর ৪৮ জন সুস্থ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘন্টায় জেলায় ৬৩ জনের করোনায় আক্রান্ত হয়েছে এবং ৩ জনের মৃত্যুসহ এ যাবত ২৬৩ জনের মৃত্যু হয়েছে। এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩৩৯৩ জন । আজ সংক্রমনের হার ২৭.৬৩ শতাংশ। এ যাবত দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১০৪২ জন। গত ২৪ ঘন্টায় সিভিল সার্জন অফিসের সুত্র থেকে জানা যায় করোনা উপসর্গ নিয়ে ১ জন মৃত্যু বরন করেছেন। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার উঠা নামা থাকলেও বর্তমানে সংক্রমনের হার আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে কিন্তু কোভিড-১৯ পজিটিভ ও উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিল থামছে না। অফিস-আদালত,শপিংমল,যানবাহন, হোটেল-রেষ্টুরেন্ট ও গন পরিবহন সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ মেনে ১১ তারিখে খোলার আগেই জনসাধারন লকডাউনেও কোন স্বাস্থ্য বিধিনিষেধ মানছে না।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ ৯ আগস্ট জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ৬৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩০, বিরলে ১০, বীরগঞ্জে ৩, বোচাগঞ্জে ১, চিরিরবন্দরে ৩, ফুলবাড়ীতে ৮, কাহারোলে ১ ও পার্বতীপুর উপজেলায় ৭ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।

দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩৩৯৩ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৭৩২৮ জন, বিরামপুর ৫৭৯, নবাবগঞ্জ ৩২৭,  ঘোড়াঘাট ১১০, হাকিমপুর ৩০৪, বিরল ৮৪৬,  বীরগঞ্জ ৪৫৯, বোঁচাগঞ্জ ৬০১৯, চিরিরবন্দর ৫১১, ফুলবাড়ী ৬৩৫, কাহারোল ৩২১, খানাসামা ৩২১ ও পার্বতীপুর ১০৩৩ জন ১৩টি উপজেলায়।

গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ৪৮ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১২০৮৮ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদর উপজেলায় শম্ভু নাথ ঘোষ (৬০) ও পার্বতীপুরে মোবারক আলি (৬৫) এবং বিরলে কিরণ বালা রায় (৫৫) উভয় ৮ আগস্ট  সরকারি হাসপাতালে মৃত্যুবরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত মৃত্যুর সংখ্যা ২৬৩ জন।

বর্তমানে ৯৪৯ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ১৭৩ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৪৩৬টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ  আর টি পি সি আর ল্যাব এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২২৮টি রিপোর্টের মধ্যে ৬৩টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬৯৫৭২ টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৬৭৫১২টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ২০৮ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৬৩২২ জন।

২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৮০২ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫০৮৩৩ জন।

বর্তমানে দিনাজপুরে আক্রান্ত অবস্থায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১০৪২ জন এবং শনাক্তের হার ২৭.৬৩%।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*