শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দুঃখের সাথে ৯/১১ টুইন টাওয়ার ধ্বংসের কথা স্মরণ করলেন পররাষ্ট্রমন্ত্রী

দুঃখের সাথে ৯/১১ টুইন টাওয়ার ধ্বংসের কথা স্মরণ করলেন পররাষ্ট্রমন্ত্রী

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): মার্কিন যুক্তরাষ্ট্রে ৯/১১ টুইন টাওয়ার ধ্বংসের দুঃখের সাথে স্মরণ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ আশা করে এই ধরনের সন্ত্রাসী কর্মকান্ড আর কখনো হবে না।
তিনি ৯/১১ টুইন টাওয়ার ধ্বংসযজ্ঞকে চিহ্নিত করে এক বিবৃতিতে বলেছেন যা পররাষ্ট্র মন্ত্রণালয় আজ মিডিয়াতে প্রচার করেছে।‘আমরা সন্তুষ্ট যে মার্কিন নেতৃত্বের সাথে আমাদের সাম্প্রতিক আলোচনা খুবই উৎসাহজনক। এটি সন্ত্রাসবাদের অবসান ঘটাতে অনেক পদক্ষেপ নিয়েছে।’
মোমেন বিবৃতিতে বলেন, ‘আমি দুঃখের সাথে স্মরণ করছি ৯/১১ টুইন টাওয়ার ধ্বংসযজ্ঞ। এই হামলায় ২,৯৮৮ জন নিরীহ মানুষ প্রাণ হারিয়েছিল। এর মধ্যে ৬ জন বাংলাদেশের। আমার নিজের জেলা সিলেটের ৩ জন ছিল। যদিও আমরা তাদের পরিত্রাণের জন্য প্রার্থনা করি। আমরা আশা করি এই ধরনের ঘটনা আর কখনো ঘটবে না।’
বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জিরো টলারেন্স’ নীতির কারণে বাংলাদেশে আর কোনো বোমা বিস্ফোরণ, গ্রেনেড হামলা, সন্ত্রাসী হামলায় প্রাণহানির আশঙ্কা নেই।
তিনি কামনা করেন আমাদের সবাইকে আন্তরিকভাবে একসাথে কাজ করা উচিত যাতে কোনও অজুহাতে সন্ত্রাসবাদ ও মৌলবাদের কুৎসিত চেহারাটি ২০০১ থেকে ২০০৬ সালের মতো তারা উজ্জ্বল হয়ে উঠতে না পারে।

CATEGORIES
Share This

COMMENTS