শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রোহিঙ্গা প্রত্যাবাসনে সমর্থন পুনর্ব্যক্ত করেছে অস্ট্রেলিয়া

রোহিঙ্গা প্রত্যাবাসনে সমর্থন পুনর্ব্যক্ত করেছে অস্ট্রেলিয়া

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): বাংলাদেশে অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুয়ার আজ রোহিঙ্গা জনগণকে মানবিক সহায়তা অব্যাহত রাখতে এবং বাস্তুচ্যুত জনগোষ্ঠীকে মিয়ানমারে প্রত্যাবাসনের পক্ষে বাংলাদেশের মতামতকে সমর্থনে তার সরকারের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে মন্ত্রণালয়ে বিদায়ী সাক্ষাৎকালে তিনি এ মন্তব্য করেন।
জবাবে মাসুদ রোহিঙ্গা ইস্যুতে অস্ট্রেলিয়ার অব্যাহত সহায়তার কথা স্বীকার করেন এবং মিয়ানমারে তাদের নিরাপদ ও সুরক্ষিত প্রত্যাবাসনকেই এই সংকটের একমাত্র সমাধান হিসেবে পুনর্ব্যক্ত করেন।
অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশের উন্নয়ন অর্জন এবং অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্যের উচ্ছ্বসিত প্রশংসা করেন।
এ সময় পররাষ্ট্র সচিব দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য, শিক্ষা এবং দু’দেশের জনগণের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে সহযোগিতার বর্তমান অবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেন।
তিনি এ ধরনের যোগাযোগ বাড়ানোর বিশাল সুযোগ এবং দক্ষতা উন্নয়ন, সমুদ্র অর্থনীতি ও জ্বালানি নিরাপত্তার পাশাপাশি জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় আরও সহযোগিতার কথা বলেন।
মাসুদ ২০২৬ সালে এলডিসি গ্রুপ থেকে উত্তরণের পরেও তাদের বাজারে বাংলাদেশী পণ্যের ডিএফকিউএফ প্রবেশাধিকার অব্যাহত রাখার আশ্বাসের জন্য অস্ট্রেলিয়াকে ধন্যবাদ জানান।

CATEGORIES
Share This

COMMENTS