শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু

হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জেলার হিলি স্থলবন্দর দুইদিন বন্ধ থাকার পর আজ দুপুর ১২টা থেকে পুনরায় আমদানি-রফতানিসহ বন্দরের সব কার্যক্রম শুরু হয়েছে।
আজ সোমবার বিকেল ৪টায় বিষয়টি নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত।
তিনি বলেন, দ্বাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে ৬ ও ৭ জানুয়ারি দুইদিন দিনাজপুর হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দর আমদানী রফতানি কার্যক্রম বন্ধ ছিল।
আজ সোমবার দুপুর ১২টা থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম পুনরায় শুরু হয়েছে। স্বাভাবিক হয়েছে বন্দর অভ্যন্তরীণ সব ধরনের কার্যক্রম। ভারতীয় পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ করতে শুরু করেছে।
দিনাজপুর পানামা পোর্টের গণসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক প্রতাপ আজ সোমবার বিকেল ৪টায় মোবাইল ফোনে জানান, আজ দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ৩২টি আমদানি করা পণ্যবাহী ট্রাক ভারত থেকে হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। আমদানিকৃত পচনশীল ফল ও কাঁচামালের ট্রাকগুলো আজ সোমবার বিকেলে খালাশ করা হয়েছে। আজ সোমবার বিকেলে খালাশ কৃত পণ্য প্রায় ২৫টি ট্রাক এই স্থলবন্দর থেকে বিভিন্ন জায়গায় প্রেরণ করা হবে।
হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে হিলি বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকলেও এই চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল, আজও স্বাভাবিক রয়েছে।

CATEGORIES
Share This

COMMENTS