একজন শিক্ষিত সফল মানুষ হওয়ার চেয়ে ভালো মানুষ হওয়া বেশী জরুরী : হুইপ ইকবালুর রহিম

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জিন্নাত হোসেন, দিনাজপুর থেকে : একজন শিক্ষিত ও সফল মানুষ হওয়ার চেয়ে ভালো মানুষ হওয়া বেশী জরুরী উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, শিক্ষার্থীদের শিক্ষায় নৈতিকতা থাকতে হবে অবশ্যই। তাতে তারা ইতিবাচক ও সৃষ্টিশীল হয়। শিক্ষিত খারাপ মানুষ খুব ক্ষতির কারণ হতে পারে কিন্তু নৈতিক শিক্ষায় শিক্ষিত মানুষ কখনো খারাপ কাজ করতে পারে না। তাই আমাদের সন্তানদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করে মূল্যবোধ সম্পন্ন ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি অভিভাবকদের সন্তানদের প্রতি যত্নশীল হওয়ার আহবান জানিয়ে বলেন, সন্তানরা কি করছে, কার সাথে মিসছে, কোথায় খেলাধূলা করছে, দৈনন্দিন কি করছে, তারা কি চিন্তা করছে তাদের মনের ভেতরে ঢোকার চেষ্টা করতে হবে। আজ সন্তানদের দেখাশোনার দায়িত্বটাই সবচেয়ে বেশী জরুরী হয়ে পড়েছে। নিজ সন্তানটি যদি বিপগামী হয়ে পরে এর চেয়ে বড় কষ্টের অন্য কিছুই হতে পারে না।

১৫ অক্টোবর মঙ্গলবার ১ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে দিনাজপুর শহরের চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজের নব-নির্মিত ভবন এবং স্কলার্স ইন্টারন্যাশনা স্কুল এন্ড কলেজের নব-নির্মিত ক্যাম্পাসের উদ্বোধন উপলক্ষে পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের প্রজন্মকে আলোকিত ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে বিভিন্ন প্রকার কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। তিনি  বাংলাদেশকে দুর্নীতি মুক্ত করে উন্নত আলোকিত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দুর্নীতি, মাদক ও জঙ্গীবাদমুক্ত করতে যে অভিযান শুরু করেছে শেখ হাসিনার এই অভিযানে আমাদের সকলকেই অংশগ্রহণ করতে হবে।

পৃথক পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড দিনাজপুরের সচিব প্রফেসর মোঃ আমিনুল হক সরকার, দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ জাহেদুল করিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, নির্বাহী অফিসার মোঃ ফিরুজুল ইসলাম, দিনাজপুর স্কলার্স ইন্ট্যারন্যাশনাল স্কুল এন্ড কলেজ এর চেয়ারম্যান বিশ্বনাথ আগরওয়াল, চেম্বারের সাবেক সভাপতি মোঃ মোছাদ্দেক হুসেন, রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, চেহেলগাজী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ মকবুল হোসেন, স্কলার্স ইন্ট্যারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল সাদেকুল কবির প্রমুখ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*